Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

চাকরির পরীক্ষায় নকল করতে পরচুলার ভেতরে ফোন! (ভিডিও)

চাকরির পরীক্ষায় নকল করতে পরচুলার ভিতরে ফোন! (ভিডিও)

জুতার ভেতর ব্লুটুথ লাগিয়ে নকল কিংবা মাস্কের ভিতরে ছোট ফোন নিয়ে পরীক্ষায় নকল করার বিষয় তো অনেকেরই জানা। কিন্তু সে সব পন্থা এখন পুরনো হয়ে গেছে। নকল করতে এবার আরও অভিনব উপায় বেছে নিয়েছেন এক পরীক্ষার্থী।

সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশে পুলিশের সাব-ইন্সপেক্টরের পরীক্ষা হয়েছে। সেই পরীক্ষায় অভিনব উপায়ে নকল করতে গিয়ে ধরা পড়লেন এক পরীক্ষার্থী। পুলিশ সূত্রে খবর, পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগে পরীক্ষার্থীদের তল্লাশি চালানো হচ্ছিল। সে সময়ই এক পরীক্ষার্থীকে দেখে পরীক্ষকদের সন্দেহ হয়। ভালো করে তার দেহ তল্লাশিও চালানো হয়। কিন্তু কোথাও কোনো সন্দেহজনক কিছু খুঁজে পাননি পরীক্ষকরা।

কিন্তু সন্দেহ একটা থেকেই গিয়েছিল। যুবকের কান ভালো করে পরীক্ষা করতেই চমকে ওঠেন পরীক্ষকরা। কানের ভিতরে ক্ষুদ্র ইয়ারফোন ঢোকানো ছিল যাতে কারও নজরে না আসে। এরপরই মেটাল ডিটেক্টর নিয়ে এসে যুবককে ভালোভাবে তল্লাশি করা হয়। মাথার ওপরে মেটাল ডিটেক্টর ধরতেই সেটি সংকেত দিচ্ছিল।

চমকের এখানেই শেষ নয়। মাথায় ধাতব জিনিস কীভাবে লুকোতে পারে তা ভেবে অস্থির হয়ে পড়েছিলেন পরীক্ষকরা। শেষে ভালো করে পরীক্ষা করতেই দেখা যায় ওই যুবক পরচুলা পরে রয়েছেন। আর সেই পরচুলা টেনে তুলতেই তার ভিতর থেকে ফোন বেরিয়ে আসে। পরীক্ষায় নকলের সেই ভিডিও প্রকাশ্যে এসেছে।

গত সেপ্টেম্বরে রাজস্থানে স্কুল শিক্ষকের পরীক্ষার সময় জুতার ভেতর ব্লুটুথ লাগিয়ে নকল করতে গিয়ে ধরা পড়েছিলেন পাঁচজন। বিহারেও পুলিশের পরীক্ষা দেওয়ার সময় মাস্কের ভিতরে ফোন লাগিয়ে নকল করতে গিয়ে এক পরীক্ষার্থী ধরা পড়েন।

সূত্র: আনন্দবাজার

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS