Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

৮৩ কেজি কেক-লাড্ডুতে জন্মদিন পালন

৮৩ কেজি কেক-লাড্ডুতে জন্মদিন পালন
ছবি: সংগৃহীত

৮৩ বছরে পা রাখলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা ও ভারতের উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিংহ যাদব। সেই উপলক্ষে সোমবার লখনউয়ের বিক্রমাদিত্য মার্গে দলের সদর দপ্তরের সামনে ছেলে অখিলেশ সিংহ যাদবকে পাশে নিয়ে সমর্থকদের উপস্থিতিতে ৮৩ কেজির একটি কেক এবং ৮৩ কেজির একটি লাড্ডু কেটে জন্মদিন পালন করলেন মুলায়ম।

এরপরে সেখানে উপস্থিত সমর্থকদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় প্রবীণ এসপি নেতা বলেন, ‘‘পরিবর্তনের রাজনীতি দেখছে দেশ। উৎসাহে ভরপুর যুবসমাজই পারে তাকে সফল করতে।’’

পাশাপাশি আসন্ন ভোটের কথা মাথায় রেখে দলীয় কর্মীদের উদ্বুদ্ধ করতে মুলায়ম বলেন, ‘‘আজ আপনারা আমার জন্মদিন পালন করছেন। কিন্তু আমি খুশি হব যদি আপনাদের পাশাপাশি দরিদ্রতম লোকটিরও জন্মদিন পালিত হয়। আপনারা জন্মদিন পালন করে আমাকে আমন্ত্রণ জানাবেন, আমি হাজির হব।’’ অখিলেশ এই অনুষ্ঠানে মুলায়মের কাছে তার নিজের এবং কর্মীদের জন্য আশীর্বাদ প্রার্থনা করেন।

প্রবীণ সমাজবাদী নেতাকে এ দিন জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ’সহ বিভিন্ন নেতারা।

মুলায়মের ভাই তথা প্রগতিশীল সমাজবাদী পার্টি (লোহিয়া)-র প্রধান শিবপাল যাদব এসপি’র সদর দপ্তরে হাজির না হলেও সাইফাইয়ে মুলায়মের ছবির সামনে একটি বিরাট কেক কেটে দাদার জন্মদিন পালন করেন। কুস্তিগীর দাদা মুলায়মের জন্মদিন উপলক্ষে একটি কুস্তি প্রতিযোগিতারও আয়োজন করেন শিবপাল।

আসছে বছরের শুরুতেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। একটা কথার প্রচলন আছে ভারতের রাজনীতিতে আর তা হলো, লখনউ যার, দিল্লির মসনদ দখল তার পক্ষে সহজ। সেই লক্ষ্যে রাজ্যে ক্ষমতাসীন বিজেপি ফের উত্তরপ্রদেশের ভোটে জিতে ২০২৪-এর লোকসভা ভোটেও ফের জয়ের পথ সুগম করতে চায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অমিত শাহসহ বিজেপির শীর্ষ নেতারা এই রাজ্যের প্রচার চালাচ্ছেন কৌশলে।

অন্যদিকে, তাদের মূল প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টি জেলায় জেলায় প্রচার করে দলকে চাঙা করছেন মুলায়ম পুত্র তথা সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ। মুলায়মের জন্মদিনকে উপলক্ষ করে দলের সব কর্মীদের ভোটের লড়াইয়ে মাঠে নামার আহ্বান জানালেন তারা। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS