Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ১২:৫৫
আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৪:২৬

ঝড়ের তাণ্ডবে পোল্যান্ডে নিহত ৪

ঝড়ের তাণ্ডবে পোল্যান্ডে নিহত ৪

শক্তিশালী ঝড় ‘অরর’ এর তাণ্ডবে পোল্যান্ডে চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার উত্তর ইউরোপের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে তাণ্ডব চালায় ঝড়টি। এর প্রভাবে রেল চলাচলে বিঘ্ন ঘটেছে জার্মানিতে। ফ্রান্সে বিদ্যুৎ বিপর্যয় ঘটেছে ও নেদারল্যান্ডসে মানুষ আহত হয়েছেন। এ ছাড়াও বেশ কয়েকটি দেশ ক্ষতির মুখে পড়েছে।

সংবাদমাধ্যম ডয়চে ভেলে জানিয়েছে, ‘অরর’ এর প্রভাবে পোল্যান্ডে নিহত হয়েছেন চারজন। এর মধ্যে একজন ভ্যান উল্টে, একজন দেওয়াল ধসে ও দুইজন গাছ পড়ে প্রাণ হারিয়েছে।

ঝড়ের পর ফ্রান্সে প্রায় দুই লাখ ৫০ হাজার বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। এখনও প্রবল গতিতে বাতাস বইছে ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম ও নেদারল্যান্ডসের ওপর দিয়ে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে জার্মানির অনেকগুলো প্রদেশ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ‘অরর’ এর আঘাতে আহত হয়েছেন কমপক্ষে চারজন। বেলজিয়ামের একটি শহরেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এই ঝড়ের দাপটে।

জার্মান ওয়েদার সার্ভিস (ডিডাব্লিইডি) আগে থেকেই সতর্ক করে দিয়েছিল যে, ঝড় হবে ঘণ্টায় ১০৫ কিলোমিটার গতিতে। এতে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে উত্তর ও উত্তরপূর্ব জার্মানি।

ঝড়ে জার্মানিতে ট্রেনের লাইনে গাছ পড়ে রেল চলাচল বিঘ্নিত হয়েছে। উত্তর-পশ্চিম জার্মানিতে একজন আহত হয়েছেন। ঝড় থামার পর রেল লাইন মেরামতের কাজ চলছে।

ফ্রান্সে ঝড়ের ফলে বিপর্যস্ত হয়ে পড়া বিদ্যুৎ সংযোগ ঠিক করার কাজ চলছে তিন হাজার টেকনিশিয়ান দিয়ে। এ ছাড়া ফ্রান্সেও বিভিন্ন জায়গায় বিপর্যস্ত হয়েছে ট্রেন চলাচল।

সূত্র: ডয়চে ভেলে

ডব্লিউএস/এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS