Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৬:৪০
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৭:০৭

কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলি, ৫ ভারতীয় সেনা নিহত

কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ৫ ভারতীয় সেনা নিহত
ছবি: সংগৃহীত

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তাসহ (জুনিয়র কমিশন্ড অফিসার) পাঁচ সদস্য নিহত হয়েছেন।

সোমবার (১১ অক্টোবর) কাশ্মিরের পুঞ্চ জেলায় এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভি জানিয়েছে, সন্ত্রাসবাদবিরোধী অভিযান চালানোর সময় কাশ্মিরের পুঞ্চ জেলায় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহিনী গোলাগুলি শুরু হয়। এক পর্যায়ে এক সেনা কর্মকর্তাসহ ৫ জন সেনা সদস্য নিহত হন।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, গোলাগুলিতে ভারতের মোট পাঁচ জন সেনা জওয়ান নিহত হয়েছেন। এদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসারও রয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা সম্ভব হয়নি।

জানা গেছে, ঘটনাস্থলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে এখনও নিরাপত্তা বাহিনীর গোলাগুলি চলছে। সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

ভারতীয় সেনা কর্মকর্তারা জানান, কাশ্মিরের পুঞ্চ জেলার সুরানকোট এলাকার ডেরা কি গলি গ্রামের পার্শ্ববর্তী একটি এলাকায় অভিযানে যান নিরাপত্তা বাহিনী। সোমবার সকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা ওই অভিযান শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা ওই এলাকায় বিচ্ছিন্নতাবাদীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন।

অভিযানের একপর্যায়ে নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে তাদের ওপর গুলিবর্ষণ শুরু করে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর ভারতীয় নিরাপত্তা বাহিনীও পাল্টা হামলা চালায়। একপর্যায়ে বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে প্রাণ হারান ভারতীয় সেনাবাহিনীর একজন জুনিয়র কমিশন্ড অফিসার ও চার সেনা সদস্য।

ডব্লিউএস/এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS