Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

নিথর দেহের ওপর সাংবাদিকের তাণ্ডব! (ভিডিও)

নিথর দেহের ওপর সাংবাদিকের তাণ্ডব!
ফাইল ছবি

নিজের ভিটেমাটি থেকে উচ্ছেদ ঠেকাতে ডজন ডজন পুলিশের সামনে একটি লাঠি হাতে ছুটে এসেছিলেন একজন। মুহূর্তেই পুলিশের উপর্যপুরি লাঠির আঘাতে মাটিতে পড়ে যান তিনি। দৌড়ে এসে লড়াই করার প্রবল বাসনা যার, তার নিথর দেহ পড়ে আছে মাটিতে। ততেও যেন রক্ষা নেই নিজের ভিটে রক্ষা করতে আসা প্রতিবাদী এই ব্যক্তির।

বৃহস্পতিবার(২৩ সেপ্টেম্বর) মর্মান্তিক এই দৃশ্য দেখা গেছে আসামের সিপাঝার এলাকায়।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, পুলিশের গুলিতে আহত ওই ব্যক্তির নাম মঈনুল হক। আর অভিযু্ক্ত ওই ব্যক্তির নাম বিজয় বানিয়া। সে পেশায় একজন ফটোগ্রাফার।

ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। ভাইরাল হওয়া ৭২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি লাঠি নিয়ে পুলিশের দিকে দৌড়ে যাচ্ছে। এ সময় ওই ব্যক্তির বুকে গুলি করে পুলিশ। মাটিতে লুটিয়ে পড়ে সে। এরপর তার দেহের ওপর ঝাঁপিয়ে পড়ে এক ব্যক্তি। ওই ব্যক্তির মুখ ঢাকা ছিল এবং তার গলায় ক্যামেরা ঝুলানো ছিল।

বিভিন্ন গণমাধ্যমের সূত্র বলছে, ওই এলাকার কয়েক হাজার মুসলিম পরিবার যুগের পর যুগ ধরে সেখানে বসবাস করে এলেও রাজ্য সরকার তাদের উচ্ছেদ করে সেখানে বিশাল শিব মন্দির নির্মাণের উদ্যোগ নিয়েছে।

ধলপুর হিলস ও সিপাঝাড় এলাকায় ৭৭ হাজার বিঘা জমি দখল করে বিশাল শিবমন্দির কমপ্লেক্স বানানোর লক্ষ্যে রাজ্য সরকার সেখানে গত কয়েক মাস ধরে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে। এই উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে আসাম পুলিশ গ্রামবাসীদের ওপর গুলি চালিয়েছে, লাঠিপেটা করেছে। এতে প্রাণ গেছে দু’জনের এবং আহত হয়েছেন কয়েক ডজন।

ভারতীয় এই সংবাদমাধ্যম বলছে, বানিয়াকে বৃহস্পতিবার গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করতে রাজ্য সরকারের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র: স্ক্রল ইন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS