• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রিসে প্রবাসীদের জন্য ই-পাসপোর্ট সেবা চালু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২১, ২০:৫২
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বাংলাদেশি প্রবাসীদের পাসপোর্ট করার ভোগান্তি কমাতে ই-পাসপোর্ট সেবা চালু করা হয়েছে। গ্রিস, মাল্টা ও আলবেনিয়া প্রবাসীদের ই-পাসপোর্ট দিতে এথেন্সে নতুন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এছাড়াও মোবাইল ইউনিট চালু করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ই-পাসপোর্টের একটি মোবাইল ইউনিট চালুর ফলে গ্রিসের দূরবর্তী দ্বীপাঞ্চল, মাল্টা ও আলবেনিয়ায় বসবাসরত বাংলাদেশিরা এথেন্সে না এসেই সেসব জায়গায় দূতাবাস পরিচালিত কন্সুলার ক্যাম্পে ভ্রাম্যমাণ ইউনিটের মাধ্যমে ই-পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এথেন্সে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানে বলেন, ই-পাসপোর্ট প্রবর্তনের ফলে একদিকে যেমন বাংলাদেশের মানুষের জন্য ভ্রমণকালীন পাসপোর্ট ও ইমিগ্রেশন সংক্রান্ত প্রক্রিয়া সহজতর এবং নিরাপদ হবে, অন্যদিকে বাংলাদেশের পাসপোর্টের আন্তর্জাতিক মান ও দেশের সুনাম বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. আইয়ুব চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কমলা রঙের মেঘে ঢেকে গেছে গ্রিসের আকাশ
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
ইতিহাস গড়ল ইউএস-বাংলা, আবুধাবিতে বেসরকারি ফ্লাইট চালু
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
X
Fresh