Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৬
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ২০:৩৪

ভারতে ৮৫ কোটি মানুষ করোনায় আক্রান্ত!

70%-of-Indian-population-had-Covid-19
সংগৃহীত

ভারতের ৮৫ কোটির বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত জুলাই মাসে পরিচালিত এক সেরো জরিপে এমন ভয়াবহ তথ্য উঠে এসেছে।

এই জরিপের ফল প্রকাশের পর ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের শীর্ষ একজন কর্মকর্তা বলেন, বাকিরাও আক্রান্ত হওয়ার উচ্চ ঝুঁকিতে আছেন।

জরিপের তথ্য অনুযায়ী, দেশটির ১৩০ কোটি মানুষের মধ্যে প্রায় ৬৬ থেকে ৭০ শতাংশই করোনায় আক্রান্ত হয়েছে।

ভারতের টিকাদান বিষয়ক ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপের (এনটিএজিআই) কোভিড-১৯ ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান এন কে অরোরা বলেন, অবশিষ্ট ৩০ শতাংশ মানুষও যেকোনো সময় করোনায় আক্রান্ত এবং গুরুতর অসুস্থ হতে পারেন, বিশেষ করে যদি তারা টিকা না নিয়ে থাকে।

অরোরা বলেন, গত কয়েক সপ্তাহ ধরে ভারতে প্রতিদিন গড়ে ৩০ থেকে ৪৫ হাজার মানুষ করোনায় হচ্ছে। আক্রান্তদের বেশিরভাগই উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য কেরালা, পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্রের কিছু জেলা এবং দক্ষিণাঞ্চলের অন্যান্য রাজ্যের বাসিন্দা।

গত জুন, জুলাই এবং আগস্ট মাসে ভারতে ছড়িয়ে পড়া করোনার জিনোম সিকোয়েন্সিংয়ে নতুন কোনও ধরন শনাক্ত হয়নি বলেও জানিয়েছেন অরোরা।

অরোরো আরও বলেন, কোভিড-১৯ এর বেশিরভাগ টিকা সংক্রমণ প্রতিরোধে খুব একটা কার্যকর নয়। তাই টিকা নেয়ার পরও একজন ব্যক্তি অন্যকে সংক্রমিত করতে পারেন। এজন্য স্বাস্থ্যবিধি মেনে চলা দরকার বলে মন্তব্য করেছেন অরোরা।

সূত্র: পিটিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS