Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

পার্কিং স্পেস বিক্রি হলো ১ কোটি ৩৪ লাখ টাকায়!

Rare’ Bath city-centre parking space sold for £115,000
সংগৃহীত

যুক্তরাজ্যের বাথে একটি সিটি সেন্টারে একটি পার্কিং স্পেস ১ লাখ ১৫ হাজার পাউন্ড বা প্রায় ১ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৫০০ টাকায় বিক্রি হয়েছে। মাত্র দুইদিন আগেই ওই স্পেস বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেয়া হয়েছিল। খবর বিবিসির।

ওই ‘বড় পরিসরের’ পার্কিং স্পেসটি সার্কাস মিউসের কাছাকাছি অবস্থিত। একটি আন্ডারগ্রাউন্ডের ওই পার্কিং স্পেসটিতে একটি ইলেকট্রিক গেট এবং আলোর ব্যবস্থা রয়েছে।

প্রোপার্টি এজেন্ট হোয়াইটলে হেলইয়ার ওই পার্কিং স্পেস বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছিল। কিন্তু বিজ্ঞাপন দেয়ার পর এত অল্প সময়ের মধ্যে এত বেশি দামে পার্কিং স্পেস বিক্রিকে ‘খুব বিরল’ বলে বর্ণনা করেছে তারা।

কোম্পানিটি বলছে, সবশেষ প্রায় ৮ বছর আগে ওই গ্যারেজে একটি জায়গা ফাঁকা হয়েছিল। বিজ্ঞাপনে কোম্পানিটি জানায়, সিটি সেন্টারে একটি পার্কিং স্পেস কিনতে পারা ‘খুব বিরল সুযোগ’।

সেখানে বলা হয়, এই গ্যারেজটি একটি ‘অত্যন্ত সুবিধাজনক এবং আকাঙ্খিত জায়গায়’ অবস্থিত। এর পাশেই দোকান, রেস্তোরাঁ এবং মার্গারেটের ভবন রয়েছে।

চলতি বছরের শুরুতে সরকারি এক নির্দেশে বলা হয়, বাথে অনেক বেশি পার্কিং চার্জ দিতে হবে চালকদের। কেননা তখন শহরে ক্লিন এয়ার জোন তৈরি করা হয়। সেক্ষেত্রে সেখানে বেশি দূষণ সৃষ্টিকারী গাড়ি প্রবেশ করলে জরিমানা গুণতে হচ্ছে।

তবে হংকংয়ে বিক্রি হওয়া একটি পার্কিং স্পেসের তুলনায় বাথে বিক্রি হওয়া স্পেসের দামের পরিমাণ কিছুই না। গত জুনে রেকর্ড ১৩ লাখ ডলারে বা প্রায় ১১ কোটি ৭ লাখ ৪৬ হাজার ৮৫০ টাকায় ওই পার্কিং স্পেস বিক্রি হয় হংকংয়ে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS