Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

মহড়ার সময় আরেকজনের জীবন বাঁচাতে গিয়ে রুশ মন্ত্রীর মৃত্যু

মহড়ার সময় আরেকজনের জীবন বাঁচাতে গিয়ে রুশ মন্ত্রীর মৃত্যু
সংগৃহীত

আর্কটিক শহর নরলিস্কে একটি প্রশিক্ষণ মহড়ার সময় এক ব্যক্তির জীবন বাঁচাতে গিয়ে মারা গেছেন রাশিয়ার জরুরিমন্ত্রী ইয়েভজেনি জিনিচেভ। তার মন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ৫৫ বছর বয়সী জিনিচেভ শহরটিতে বড় ধরনের মহড়া এবং নবনির্মিত ফায়ার স্টেশন পরিদর্শনে গিয়েছিলেন। এছাড়া সেখানকার অনুসন্ধান এবং উদ্ধার টিমের সঙ্গেও দেখা করেন তিনি। খবর আল জাজিরার।

রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত সম্প্রচার মাধ্যম আরটি’র চিফ এডিটর মার্গারিটা সিমোনিয়ান জানিয়েছেন, একজন ক্যামেরাম্যান পানিতে পড়ে যাওয়ার পর তাকে বাঁচাতে গিয়ে মারা যান জিনিচেভ। সিমোনিয়ানের করা একটি টুইটের বরাত দিয়ে দ্য মস্কো টাইমস জানিয়েছে, অনেকেই এ ঘটনা দেখেছে। কিন্তু পড়ে যাওয়া ব্যক্তিকে বাঁচাতে গিয়ে জিনিচেভ পাথরের সঙ্গে আঘাত পাওয়ার বিষয়টি কেউ বুঝে উঠতে পারেনি।

২০১৮ সাল থেকে জরুরি পরিস্থিতি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন জিনিচেভ। সাইবেরিয়ার একটি শপিং সেন্টারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডের ঘটনায় ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হওয়ার পর আগের জরুরিমন্ত্রী পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হয়েছিলেন জিনিচেভ। ১৯৮০-র দশকে রুশ গোয়েন্দা সংস্থা কেজেবি’র একজন অফিসার হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। সোভিয়েত ‍যুগ পরবর্তী সময়েও তিনি ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এফএসবি) কর্মরত ছিলেন জিনিচেভ।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS