• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-দিল্লি-কলকাতা রুটে বিমানের ফ্লাইট সূচি ঘোষণা

আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৩০
Biman flight schedule announced on Dhaka-Delhi-Kolkata route
ফাইল ছবি

মহামারীর মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় বাংলাদেশ ও ভারতের মধ্যে আগামীকাল রোববার (০৫ সেপ্টেম্বর) থেকে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শনিবার (০৪ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বেবিচক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস বাংলা এয়ারলাইন্স এরই মধ্যে তাদের ফ্লাইট সূচি ঘোষণা করেছে।

বিমান জানায়, ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা থেকে কলকাতা রুটে বিমানের প্রথম ফ্লাইট যাবে। এরপর ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার ২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। আর ঢাকা-দিল্লি রুটে বিমানের ফ্লাইট চালু হবে ৮ সেপ্টেম্বর থেকে। প্রতি সপ্তাহে রবি ও বুধবার দুটি ফ্লাইট পরিচালনা করা হবে এই রুটে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ৫ সেপ্টেম্বর থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। তাদের ফ্লাইট প্রতি রোববার, বুধবার ও শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে। দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে গত বছরের অক্টোবরে ভারতের সঙ্গে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় বিমান চলাচল শুরু করেছিল বাংলাদেশ। এরপর চলতি বছরের এপ্রিলে মহামারীর কারণে ভারত বিপর্যস্ত অবস্থায় পড়লে বিশেষ ব্যবস্থার ওই বিমান চলাচল বন্ধ হয়ে যায়।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনে তিন ঘণ্টায় ঢাকা থেকে খুলনা
৯ মে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব
ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন ও সেনাপ্রাঙ্গণ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কর্ণিয়ার কারণেই ঢাকাতে জ্যাম!
X
Fresh