• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলি মিসাইল ভূপাতিত করলো সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২১, ১৮:১৮
ইসরায়েলি মিসাইল ভূপাতিত করলো সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা
সংগৃহীত

সিরিয়ার রাজধানী দামেস্ক এবং দেশটির হোমস অঞ্চলে মিসাইল হামলা চালয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার গভীর রাতে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে সিরিয়ার সরকারি সংবাদ সংস্থা সানা। তবে দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বেশ কয়েকটি মিসাইল ভূপাতিত করেছে বলে জানানো হয়েছে। খবর আল জাজিরার।

সিরিয়ার একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, দেশটির দক্ষিণপূর্বে বৈরুতের দিক থেকে এই মিসাইল হামলা চালানো হয়। ওই সূত্র জানায়, আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সচল হয় এবং অধিকাংশ মিসাইল ভূপাতিত করে। ওই হামলায় ক্ষয়ক্ষতি কেমন হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানায় সূত্রটি।

এর আগে লেবাবনের গণমাধ্যম জানায়, বৈরুতের আকাশের উপর খুব নিচ দিয়ে ইসরায়েলে বিমান উড়ে গেছে। লেবাননের বেসামরিক বিমান চলাচল সংস্থার প্রধান ফাদি আল-হাসান আলজাদিদ টিভিকে বলেন, ইসরায়েলি অপারেশনের কারণে দুটি ফ্লাইট সাময়িকভাবে গতিপথ বদলাতে বলা হয়। যদিও পরে ফ্লাইট ‍দুটি নিরাপদেই বৈরুতে অবতরণ করে।

হিজবুল্লাহ এবং সিরিয়ায় সরকারি টার্গেটে গত কয়েক বছর ধরে নিয়মিতভাবে বোমা হামলা চালিয়ে আসছে ইসরায়েল। তবে তারা সাধারণত এসব হামলার কথা স্বীকার করে না। সম্প্রতি লেবাননের আকাশসীমা ব্যবহারা করে সিরিয়ায় রাশিয়ার বিমান বাহিনীর ওপর হামলা চালায় ইসরায়েলি সেনাবাহিনী।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, দামেস্কের উপশহরীয় এলাকায় হিজবুল্লাহর অস্ত্র ভান্ডার টার্গেট করে অন্তত তিনটি মিসাইল ছোঁড়া হয়। ওই হামলায় কেউ হতাহত হয়েছে কিনা তা স্পষ্ট নয়। ইসরায়েল-লেবাননে সীমান্তে হিজবুল্লাহ এবং ইসরায়েলি সেনাবাহিনীর মধ্যে সাম্প্রতিক সংঘর্ষের পর বৃহস্পতিবার ওই হামলা চালালো ইসরায়েল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সীমান্তের কাছে হেলিকপ্টার ভূপাতিত করল আরাকান আর্মি!
X
Fresh