• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পশ্চিম সাহারায় নৌকাডুবি, ৪২ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২১, ১০:০৪
পশ্চিম সাহারায় নৌকাডুবি, ৪২ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা
সংগৃহীত

পশ্চিম সাহারার কাছে অভিবাসীবোঝাই একটি নৌকাডুবির ঘটনায় অন্তত ৪২ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ওই নৌকায় অন্তত ৩০ জন নারী ও আট শিশু ছিল। স্পেনের একজন অভিবাসী অধিকার কর্মী বলেন, ওই নৌকাটি উপকূলীয় শহর ঢাখলা থেকে যাত্রা করেছিল। খবর আল জাজিরার।

ওয়াকিং বর্ডার্সের প্রতিষ্ঠাতা হেলেনা মালেনো গারজোন বলেছেন, নিহতদের মধ্যে ৩০ জন নারী, আট শিশু এবং চারজন পুরুষ রয়েছে। মাত্র ১০ জনকে জীবিত উদ্ধার করা গেছে। স্প্যানিশ কমিশন ফর রিফিউজিস (সিয়ার) নামের আরেকটি অভিবাসী সহায়তা সংস্থা এক টুইট বার্তায় জানিয়েছে, আমাদের এ ধরনের ট্রাজেডিতে অভ্যস্থ হওয়া উচিত হবে না।

ওই ঘটনায় হতাহতের বিষয়ে মরক্কোর ঢাখলা কর্তৃপক্ষের সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে স্থানীয় মিডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার ১২টি মরদেহ উপকূলে ভেসে এসেছে। আর ঢাখলা উপকূল থেকে আরও ১০ জনকে উদ্ধার করেছে জেলেরা।

বিতর্কিত পশ্চিম সাহারা অঞ্চল নিজেদের বলে দাবি করে মরক্কো। ১৯৭৫ সালে এই অঞ্চলকে নিজেদের সঙ্গে যুক্ত করে দেশটি। সেখানকার নিয়ন্ত্রণও রয়েছে মরক্কোর নৌবাহিনীর হাতে। তবে সেখানকার পোলিসারিও ফ্রন্ট ওই অঞ্চলের স্বাধীনতার দাবিতে আন্দোলন করে যাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিউনিসিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবি, নিহত ১৪
মোজাম্বিক উপকূলে নৌকাডুবি, ৯০ জনেরও বেশি নিহত
ট্রলারডুবি : কনস্টেবলসহ দুজনের মরদেহ উদ্ধার
সেনেগালে নৌকাডুবিতে অন্তত ২০ অভিবাসীর মৃত্যু
X
Fresh