Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

মালয়েশিয়ায় একদিনে রেকর্ড মৃত্যু

মালয়েশিয়ায় একদিনে রেকর্ড মৃত্যু
সংগৃহীত

মালয়েশিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি খুবই খারাপ আকার ধারণ করেছে। প্রতিদিনই মৃত্যু বাড়ছে। বাড়ছে সংক্রমণও। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড ২১৯ জনের মৃত্যু হয়েছে। এর আগে একদিনে আর কখনও এত মানুষের মৃত্যু হয়নি। খবর শিনহুয়ার।

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, সবমিলিয়ে দেশটিতে এ পর্যন্ত ৯ হাজার ৪০৩ জন করোনায় মারা গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক নুর হিশাম আব্দুল্লাহ এক সংবাদ সম্মেলনে বলেছেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৭৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ছয়জন বিদেশ থেকে এসেছেন। আর বাকি ১৫ হাজার ৭৫৮ জন স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। সবমিলিয়ে দেশটিতে ১১ লাখ ৪৬ হাজার ১৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি। একদিনে ১১ হাজার ৭৬৭ জন সুস্থ হয়ে বলেও জানান হিশাম আব্দুল্লাহ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক আরও জানান, এ পর্যন্ত ৯ লাখ ৩৭ হাজার ৭৩২ জন সুস্থ হয়েছে। তিনি জানান, বাকি ১ লাখ ৯৯ হাজার ৫১ জন সক্রিয় রোগীর মধ্যে ১ হাজার ৬৩ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি আছেন। আর ৫৩২ জনের কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের সহায়তা লাগছে।

এদিকে করোনা মহামারি মোকাবিলায় সরকার ব্যর্থ হয়েছে এমন অভিযোগে এক জোট হয়ে রাস্তায় নেমে এসেছে মালয়েশিয়ার বিরোধী এমপিরা। বিরোধী দলীয় এমপি আনোয়ার ইব্রাহিম এবং সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ শতাধিক এমপি প্রতিবাদ জানাতে পার্লামেন্ট অভিমুখে পদযাত্রা করে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS