Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮

দক্ষিণ কোরিয়াকে হুঁশিয়ার করলেন কিমের বোন

দক্ষিণ কোরিয়াকে হুঁশিয়ার করলেন কিমের বোন
সংগৃহীত ছবি

চলতি আগস্টেই যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ সামরিক মহড়ায় নামবে দক্ষিণ কোরিয়া। জানা গেছে, চলতি মাসের শেষদিকে ওই মহড়ায় অংশ নেবে দেশ দুটি। আর ওই মহড়া নিয়ে নিজেদের অবস্থান প্রকাশ করে হুঁশিয়ারি উচ্চারণ করেছে উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের রাজনৈতিক উপদেষ্টা কিম ইয়ো জং বলেছেন, যদি যুক্তরাষ্ট্রের সঙ্গে দক্ষিণ কোরিয়া সামরিক মহড়ায় যায় তবে দুই কোরিয়ার মধ্যে সম্পর্কোন্নয়ন প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হবে।

এক বিবৃতিতে কিম ইয়ো জং এও বলেন, আমাদের সরকার ও সামরিক বাহিনী ওয়াশিংটনের সঙ্গে সিউলের মহড়ার বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, কিম ইয়ো জংকে তার ভাই ও উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের রাজনৈতিক উত্তরসূরি হিসেবে মানা হয়।

কিম ইয়ো জং বলেন, সম্প্রতি দুই কোরিয়ার মধ্যে দীর্ঘ প্রায় এক বছর পর দ্বিপক্ষীয় যোগাযোগের জন্য স্থাপিত হটলাইন চালু হয়েছে। এর ফলে উভয় দেশের মধ্যে শিগগিরই সম্মেলন হচ্ছে বলে যে ধারণা করা হয় তা সঠিক নয়।

তার এই হুঁশিয়ারি এমন সময়ে এলো যখন দুই প্রতিবেশি দেশের সম্পর্ক পুনরুদ্ধারে দ্বিপক্ষীয় সম্মেলন আয়োজনের ব্যাপারে আলোচনা চলছে।

সূত্র : রয়টার্স

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS