• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইরানি ড্রোন দিয়ে জর্ডানে হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ১৮:২৪
ইরানি ড্রোন দিয়ে জর্ডানে হামলা, আরটিভি
সংগৃহীত

ইরানের তৈরি করা ড্রোন দিয়ে গত বছর জর্ডানে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ করেছেন দেশটির বাদশাহ আব্দুল্লাহ। সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, দুর্ভাগ্যবশত ইরানের নির্মিত ড্রোন দিয়ে জর্ডানে হামলা চালানো হয়েছে। বিষয়টি আমাদের মোকাবিলা করতে হবে।

বাদশাহ আব্দুল্লাহ বলেন, ইরানে নির্মিত ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে জর্ডানে ক্রমাগত হামলার ঘটনা বাড়ছে। বহু বছর ধরে ড্রোন হামলা হচ্ছে। সম্প্রতি সেটা আরও বেড়েছে। এটি জর্ডানসহ পুরো অঞ্চলের জন্যই বিপজ্জনক। ওই সাক্ষাৎকারে পরমাণু কর্মসূচি, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উন্নয়ন, সাইবার হামলা ও জর্ডান সীমান্তে সংঘর্ষসহ বেশ কিছু ইস্যুর কথা তুলে ধরেন

জর্ডানের বাদশাহ বলেন, ব্যালিস্টিক প্রযুক্তির নাটকীয় উন্নতি ঘটিয়েছে ইরান। ইরাকে মার্কিন ঘাঁটির বিরুদ্ধে সেটা আমরা দেখেছি। ইয়েমেন থেকে সৌদি আরবে ক্ষেপণাস্ত্র ছোড়াও আমরা দেখতে পাচ্ছি। সিরিয়া ও লেবানন থেকে ইসরায়েলেও একই ধরনের ঘটনা ঘটছে।

বাদশাহ আব্দুল্লাহ বলেন, ইসরায়েলকে লক্ষ্য করে ছোঁড়া এসব ক্ষেপণাস্ত্র অনেক সময় জর্ডানে এসে পড়ছে। আমাদের দেশের বিরুদ্ধে বেড়েছে সাইবার হামলাও। এসময় তিনি বলেন, ইরানের পরমাণু কর্মসূচি ইসরায়েলসহ পুরো উপসাগরীয় অঞ্চলকে প্রভাবিত করবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
X
Fresh