• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা নিয়ে ভুল পথে আছে যুক্তরাষ্ট্র: ফাউচি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ১৭:১৯
করোনা নিয়ে ভুল পথে আছে যুক্তরাষ্ট্র: ফাউচি
সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় ভুল পথে রয়েছে যুক্তরাষ্ট্র। এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি। টিকা নেয়নি এমন মানুষের মধ্যে করোনার সংক্রমণ বাড়তে থাকায় এই মন্তব্য করলেন ডা. ফাউচি। খবর বিবিসির।

ডা. ফাউচি বলেন, যেখানে টিকা গ্রহণের হার কম সেখানে ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে সংক্রমণ দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে টিকাগ্রহীতাদের ক্ষেত্রে মাস্ক ব্যবহারের বিষয়টি নতুন করে পর্যালোচনা করা হচ্ছে বলেও জানান তিনি। তার ভাষায়, স্বাস্থ্য ঝুঁকিতে থাকা ব্যক্তিদের টিকা ‘বুস্টার’ ডোজ দেয়ার বিষয়টিও পর্যালোচনা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের শীর্ষ এই সংক্রামক রোগ বিশেষজ্ঞ আরও বলেন, যুক্তরাষ্ট্রে টিকা না পাওয়াদের মধ্যে করোনা সংক্রমণ মহামারি আকার ধারণ করেছে। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ১৬ কোটি ২৭ লাখ মানুষকে করোনা টিকার দুই ডোজ দেয়া সম্ভব হয়েছে। এই সংখ্যা মোট জনসংখ্যার ৪৯ শতাংশ।

উল্লেখ্য, গত এপ্রিল মাস পর্যন্ত টিকা দেয়ার ক্ষেত্রে বিশ্বে শীর্ষ স্থানে ছিল যুক্তরাষ্ট্র। এরপর থেকেই সেখানে টিকা গ্রহণে আগ্রহ কমতে থাকে। বিশেষ করে দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে টিকা গ্রহণের হার কম। ওই অঞ্চলের অর্ধেকেরও কম মানুষ এ পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
X
Fresh