• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যৌতুকে ২১ নখওয়ালা কচ্ছপ চেয়ে ফেঁসে গেল পাত্রপক্ষ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২১, ২১:৪২
যৌতুকে ২১ নখওয়ালা কচ্ছপ চেয়ে ফেঁসে গেল পাত্রপক্ষ
সংগৃহীত ছবি

যৌতুক হিসেবে ২১ নখের বিরল কচ্ছপ ও কালো ল্যাব্রাডর চাওয়ায় মামলা দেয়া হলো ভারতের মহারাষ্ট্রের একটি পরিবারকে। পাত্রীপক্ষের থেকে এর আগে দুই দফায় ১২ লাখ রূপি যৌতুক নেন পাত্রপক্ষ। কিন্তু এরপরেও তারা দাবি করতে থাকেন বিরল ওই কচ্ছপ, কালো ল্যাব্রাডর কুকুর ও একটি দামি বুদ্ধ মূর্তি।

পাত্রীপক্ষ এগুলোও যোগাড়ের চেষ্টা করে। কিন্তু ওই কচ্ছপটি বিরল হওয়ায় তারা সেটি যৌতুক হিসেবে দিতে ব্যর্থ হন। এ কারণে এই বিয়ে ভেঙ্গে দেয় পাত্রপক্ষ। একইসঙ্গে এর আগে গ্রহণ করা অর্থও ফেরত দিতে অস্বীকৃতি জানায় তারা। ফলে পাত্রসহ পুরো পরিবারের বিরুদ্ধে মামলা দিতে বাধ্য হয় পাত্রীর পরিবার। এর আগে গত ফেব্রুয়ারিতে উভয় পক্ষের মধ্যে বাগদান সম্পন্ন হয়।

সেসময় ২ লাখ রূপি এবং ১০ গ্রাম সোনা দেয়া হয় পাত্রপক্ষকে। এরপরে আরও ১০ লাখ রূপি গ্রহণ করে পাত্রপক্ষ। কিন্তু থামেনি তারা। দাবি করতে থাকে বিরল প্রজাতির ওই কচ্ছপ কিনে দেয়ার। এর বাজারমূল্য ৫ থেকে ১০ লাখ রূপি।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত পাত্র ভারতীয় সেনাবাহিনীর সদস্য। দেশটিতে অনেকেই বিশ্বাস করেন ২১টি নখওয়ালা ওই বিরল কচ্ছপ ভাগ্যবদল করতে পারে।

তদন্তকারী সাব-ইনস্পেক্টর সাধনা অবহাড় বলেন, যৌতুকের দাবি মেটাতে না পেরে পাত্রীর বাবা অত্যন্ত অসহায় হয়ে আমাদের কাছে এসেছিলেন। ওই পাত্রসহ মোট ছয়জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh