Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২১, ০৯:৪৭
আপডেট : ২২ জুলাই ২০২১, ১৩:৪৩

ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত

ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত
ফাইল ছবি

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে ১৭ বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। তবে এখন পর্যন্ত মৃতদের কারও নাম-পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, লিবিয়ার জুওয়ারা থেকে ইতালি যাওয়ার সময় তাদের মৃত্যু হয়। এ সময় বিভিন্ন দেশের ৩৮০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে।

তিউনিসিয়ার রেড ক্রিসেন্ট জানিয়েছে, লিবিয়ার জুওয়ারা উপকূল থেকে রওনা দেয়া নৌকাটিতে সিরিয়া, মিশর, সুদান, ইরিত্রিয়া, মালি ও বাংলাদেশি অভিবাসন প্রত্যাশীরা ছিলে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা তথ্য অনুযায়ী, গত বছর ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে দুই হাজার ২০০ এর বেশি শরণার্থী সমুদ্রে প্রাণ হারিয়েছে।

সাম্প্রতিক সময়ে তিউনিসিয়ার উপকূলে বেশ কয়েকটি নৌযানডুবির ঘটনা ঘটেছে। ইতালিতে পৌঁছানোর লক্ষ্যে তিউনিসিয়া ও লিবিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দেয়ার ঘটনা এখন বেড়েছে।

গত কয়েক বছরে ইউরোপের প্রধান মন্তব্য ইতালিতে অভিবাসন প্রত্যাশীদের প্রবেশের সংখ্যা অনেকটা কমলেও ২০২১ সালে সেই সংখ্যা ফের বাড়তে শুরু করেছে। আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের যুদ্ধ ও দারিদ্র কবলিত অঞ্চলগুলো থেকে অবৈধভাবে নিরাপত্তা ও উন্নত জীবনের আশায় ঝুঁকি নিয়ে ইউরোপ পৌঁছানোর চেষ্টা এসব অভিবাসন প্রত্যাশীদের।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS