Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে নিজ গাড়িতেই অপহরণ-নির্যাতন

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে নিজ গাড়িতেই অপহরণ-নির্যাতন
ইসলামাবাদে নিযুক্ত আফগান রাষ্ট্রদূত নাজিব আলিখিল - সংগৃহীত ছবি

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের কন্যাকে অপহরণের পর আহত করে ফেলে রেখে গেল অজ্ঞাত হামলাকারীরা। পাকিস্তানের কর্মকর্তারা এই তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার ইসলামাবাদে এই ঘটনা ঘটে। সিলসিলা আলিখিলকে অপহরণের পর কয়েক ঘণ্টা আটকে রাখা হয়। তাকে বাড়ি যাওয়ার পথে অপহরণ করা হয়। আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, তাকে ‘মারাত্মক নির্যাতন’ করা হয়েছে এবং এ ব্যাপারে তারা একটি অভিযোগ দায়ের করতে যাচ্ছে।

পাকিস্তানি কর্মকর্তারা বলছেন, বছর-কুড়ি বয়সের সিলিসিলা আলিখিল একটি গাড়িতে চড়ে যাচ্ছিলেন, এসময় একদল অজ্ঞাত হামলাকারী তার গাড়িতে উঠে পড়ে এবং তাকে মারতে শুরু করে। এরপর নাকি তাকে ফেলে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মুক্তি পাওয়ার পর সিলিসিলা হাসপাতালে নেয়া হয়।

এটিকে ‘অমানবিক হামলা’ বলে বর্ণনা করে রাষ্ট্রদূত নাজিব আলিখিল জানান তার কন্যা ‘এখন ভাল বোধ করছেন’। এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় এবং তারা পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে কূটনীতিবিদ ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে।

রাষ্ট্রদূতের নিরাপত্তা কড়াকড়ি করা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেইখ রশিদ আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খান দুষ্কৃতিকারীদের দ্রুত গ্রেপ্তার চান।

সূত্র : বিবিসি

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS