• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৪৫ জন নিরীহ মানুষকে হ'ত্যা করলো ব'ন্দুকধারীরা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২১, ১৫:৪৬
Gunmen kill 45 in northwest Nigeria
সংগৃহীত

নাইজেরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলীয় জামফারা রাজ্যে ছয়টি কমিউনিটির ওপর হামলা চালিয়ে ৪৫ জনকে হত্যা করেছে বন্দুকধারীরা। বুধবার রাতে এই হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন জামফারা রাজ্যের পুলিশের মুখপাত্র মুহাম্মদ শেহু। তবে ওই হামলায় কতজন হতাহত হয়েছে তা জানাননি তিনি। খবর আনাদোলু এজেন্সির।

ইব্রাহিম সিদি মোহাম্মদ নামের স্থানীয় একজন বাসিন্দা জানিয়েছেন, গুসাওয়ের মাগামি জেলায় হামলার চালিয়েছে ঘরবাড়ি এবং দোকানপাটে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। অনেক বাড়িতে নারী ও শিশুরা নিখোঁজ হয়েছে বলেও জানান তিনি। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, পরে কাঙ্গো নামের আরেকটি গ্রামে হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করে বন্দুকধারীরা।

হাল্লিরু বালা নামের একজন বাসিন্দা বলেছেন, গুসাও-দানসাদাও রোডের সঙ্গে বসবাস করে রুওয়ান দাওয়া কমিউনিটির ১৩ জনকেও হত্যা করে বন্দুকধারীরা। এই গ্রামটি প্রদেশের রাজধানী গুসাওয়ের ৫৮ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। বালা বলেন, তারা মাদাবায় সাতজন, মাইরাইরায়োতে দুইজন এবং আরজিকিন দা কমিউনিটিতে পাঁচজনকে হত্যা করেছে।

স্থানীয় এক হাসপাতালের কর্মী জানান, শুক্রবার সন্ধ্যার দিকে তাদের হাসপাতালে ২৯টি মরদেহ পৌঁছেছে। আর চিকিৎসার জন্য ভর্তি হয়েছে আরও ১১ জন। তিনি বলেন, নিহতের সংখ্যা আরও বেশিও হতে পারে। কারণ গতকাল শুধু আমাদের হাসপাতালেই ২৯টি মরদেহ এসে পৌঁছেছে। এই শহরে আরও হাসপাতাল রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কো হামলায় নিহত বেড়ে ১৪৩
নাইজেরিয়ায় স্কুল চলাকালীন ২৮৭ শিক্ষার্থী অপহৃত
বুরকিনা ফাসোতে গির্জায় বন্দুকধারীদের হামলা, নিহত ১৫
শেখ হাসিনাকে নাইজেরিয়ার প্রেসিডেন্টের অভিনন্দন
X
Fresh