• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তিন মহাদেশকে সংযুক্ত করার প্রজেক্টের উদ্বোধন সৌদিতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২১, ১৫:০২
Saudi Arabia launches National Transport and Logistics Strategy
সংগৃহীত

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বুধবার তার দেশের জাতীয় পরিবহন এবং লজিস্টিক কৌশলের উদ্বোধন করেছেন। এই কর্মসূচির লক্ষ্য হচ্ছে তিনটি মহাদেশকে সংযুক্ত করার জন্য একটি গ্লোবাল লজিস্টিক হাব হিসেবে সৌদি আরবকে গড়ে তোলা। পাশাপাশি দেশটির ভিশন ২০৩০-র সঙ্গে সমন্বয় রেখে পরিবহন সেবা উন্নত করা। খবর আরব নিউজের।

অর্থনৈতিক ও সামাজিক লক্ষ্য অর্জনের লক্ষ্য নিয়ে এই পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। পাশাপাশি এর সঙ্গে জড়িত সংস্থাগুলোর কাজের গতি বাড়ানোও এর লক্ষ্য। এই প্রজেক্টসমূহ বাস্তবায়নের লক্ষ্যে পরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে পরিবহন এবং লজিস্টিক মন্ত্রণালয় করা হয়েছে। সৌদি যুবরাজ বলেন, এই কৌশলটি সৌদির পরিবহন এবং সরবরাহ খাতে মানবিক এবং প্রযুক্তিগত সক্ষমতা জোরদার করবে।

তিনি বলেন, এটি বৈশ্বিক অর্থনীতির সঙ্গে সংযোগ বাড়িয়ে তুলবে এবং তিনটি মহাদেশের মাঝে অবস্থিত আমাদের দেশকে একটি উন্নত লজিস্টিকস-সার্ভিস শিল্প প্রতিষ্ঠা করে উচ্চমানের সেবা ব্যবস্থা তৈরি এবং প্রয়োগের মাধ্যমে আমাদের অর্থনীতিকে বৈচিত্র্যময় করতে লজিস্টিক খাতে উত্পাদনশীলতা এবং স্থায়িত্ব বাড়ানোর জন্য প্রতিযোগিতামূলক ব্যবসায়িক মডেল হয়ে উঠবে।

সৌদি যুবরাজ বলেন, ট্রান্সপোর্ট এবং লজিস্টিকস সৌদির ভিশন ২০৩০ কর্মসূচির একটি প্রধান ফোকাস এবং টেকসই উন্নয়নের জন্য অর্থনৈতিক খাতের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh