• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দুধ বিক্রেতা থেকে রাজনীতিতে নেমে ৫০০ কোটির মালিক বিজেপি নেতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২১, ২৩:৪৪
দুধ বিক্রেতা থেকে রাজনীতিতে নেমে ৫০০ কোটির মালিক বিজেপি নেতা
বিজেপি নেতা গোবিন্দ হাজরা - সংগৃহীত ছবি

ভারতের কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপির নেতাকর্মীরা প্রায়শই তাদের উগ্রতা, দুর্নীতিসহ নানান বিতর্কিত কর্মকাণ্ডের কারণে শিরোনামে উঠে আসেন। ক্ষমতাসীন দলটির অনেক নেতাকর্মীই দুর্নীতি জড়িত বলে অভিযোগ রয়েছে।

সেরকমই এক কথিত দুর্নীতিবাজ বিজেপি নেতার নাম গোবিন্দ হাজরা। প্রতারণার অভিযোগ হাওড়ার জগদীশপুরের এই বিজেপি নেতাকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর ওই নেতার সম্পত্তির পরিমাণ দেখে চোখ কপালে উঠেছে পুলিশের।

কয়েকমাস ধরেই লিলুয়া থানায় গোবিন্দ হাজরার নামে প্রতারণার অভিযোগ আসতে থাকে। এত এত অভিযোগ পেয়ে বাধ্য হয়েই ক্ষমতাসীন দল বিজেপির ওই নেতার বিরুদ্ধে নড়ে চড়ে বসে পুলিশ। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, রাজনীতিতে যোগ দেয়ার আগে বাড়ি বাড়ি দুধ বিক্রি করতেন গোবিন্দ।

১৯৯৪ সালে গোবিন্দর নামে থানায় প্রথম অভিযোগ জমা পড়ে, সেই সময় ডালের ব্যবসা করতেন তিনি। বাইরে থেকে সস্তায় ডাল কিনে চড়া দামে বাজারে বিক্রি করতেন গোবিন্দ। এরপর ডাল ছেড়ে দুধ বিক্রি শুরু করেন তিনি। সেখানেও দুধ কম দেয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। প্রতারণার অভিযোগে তখন গোবিন্দকে গ্রেফতার করা হলেও পরে ছেড়ে দেয়া হয়।

সম্প্রতি এক হার্ডওয়্যারের দোকান থেকে প্রায় সাড়ে ৬ লাখ টাকার জিনিস কিনলেও দোকানদারকে টাকা দিচ্ছেন না তিনি। এরপর ওই দোকানদার লিলুয়া থানার দ্বারস্থ হন। আরও একজন ব্যক্তির থেকে গোবিন্দ ২৫ লাখ টাকা ধার নেন। সেই ব্যক্তিও টাকা দিচ্ছেন না জানিয়ে লিলুয়া থানায় অভিযোগ করেছেন।

একাধিক অভিযোগ জমা পড়ায় পুলিশ গোবিন্দকে গ্রেফতার করলেও তাঁর সম্পত্তির পরিমাণ ভাবিয়ে তুলেছে তদন্তকারীদের। বর্তমানে গোবিন্দর মোট সম্পত্তির পরিমাণ ৫০০ কোটি টাকা।

পুলিশ ধারণা করছে, রাজনৈতিক যোগাযোগের সুযোগ নিয়ে গোবিন্দ এই ধরণের প্রতারণা দীর্ঘদিন ধরে চালিয়ে আসছেন। এমনকী তার নামে সরকারি জমিকে নিজের বলে চালিয়ে দেয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এদিকে স্থানীয় জনগনের দাবি, শুধু গোবিন্দই নয় বিজেপির অধিকাংশ নেতাই নাকি এমন দুর্নীতিবাজ, ঠগ ও জোচ্চোর।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh