Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮

১০ মাসে ৪৩ বার করোনা পজিটিভ, অবশেষে মুক্তি

১০ মাসে ৪৩ বার করোনা পজিটিভ, অবশেষে মুক্তি
ডেভ স্মিথ - সংগৃহীত ছবি

টানা ১০ মাস করোনার কবলে থেকেও শেষ পর্যন্ত মারণ ভাইরাসের সংক্রমণকে হারাতে সক্ষম হলেন ব্রিটেনের ৭২ বছরের এক বৃদ্ধ। বেঁচে ফেরা ডেভ স্মিথ পশ্চিম ইংল্যান্ডের ব্রিস্টলের বাসিন্দা। তিনি অবসরপ্রাপ্ত ড্রাইভিং পরামর্শদাতা।

গত ১০ মাসে ৪৩ বার তার করোনা টেস্টের ফল ‘পজিটিভ’ এসেছে। সাতবার ভর্তি হতে হয়েছে হাসপাতালে। পরিস্থিতি এমনই দাঁড়িয়েছিল, বেঁচে ফেরার আশা কার্যত জলাঞ্জলি দিয়ে ফেলেছিলেন ডেভ। আত্মীয়স্বজনকে ডেকে নিজের পরলৌকিক ক্রিয়ার পরিকল্পনাও করতে শুরু করে দিয়েছিলেন। আশা ছেড়ে দিয়েছিলেন তার স্ত্রী লিন্ডাও।

স্বামীর সঙ্গে কোয়ারেন্টিনে থাকা প্রৌঢ়া জানিয়েছেন, এই কয়েক মাসে অনেকবারই এমন হয়েছে, আমরা ধরেই নিয়েছিলাম আর ওর পক্ষে লড়াই চালানো সম্ভব হবে না। একটা ভয়ানক খারাপ বছর কেটেছে।

ডেভ যুদ্ধ জয় করলেন কী করে- সে প্রসঙ্গে চিকিৎসকরা জানান, বায়োটেক সংস্থা রেজেনেরনের তৈরি সিন্থেটিক অ্যান্টিবডির ককটেলেই কাজ হয়েছে। যদিও এই ওষুধ এখনো সম্মতি পায়নি সরকারের। তবুও ডেভের ক্ষেত্রে নিয়ম শিথিল করে বিশেষ অনুমতি দেয়া হয়েছিল।

স্রেফ তার ভোগান্তির কথা মাথায় রেখেই ওই ওষুধ প্রয়োগের ৪৫ দিন পরে এবং প্রথমবার সংক্রমিত হওয়ার ৩০৫ দিন পরে দেখা গিয়েছে অবশেষে ডেভ করোনা নেগেটিভ।

সূত্র : সিএনএন

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS