• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ক'রোনা: ভারতে সংক্রমণ কমলেও বেড়েছে দৈনিক মৃ'ত্যু

আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২১, ১২:১০

করোনায় বিপর্যস্ত ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৪৭ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে ৬০ জন বেশি মারা গেছেন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ১৩৭ জন।

শনিবার (১৯ জুন) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে বলা হয় দৈনিক মৃত্যু আগের চেয়ে একটু বেড়েছে।

বুলেটিনে বলা হয়, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমে নেমে এলো ৬০ হাজারের ঘরে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৭৫৩ জন। মহামারির শুরু থেকে এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৮ লাখ ছাড়িয়ে গেল।

ভারতে যে পরিমাণে দৈনিক আক্রান্ত হচ্ছে তার থেকে অনেক বেশি করোনায় আক্রান্ত রোগী প্রতিদিন সুস্থ হয়ে উঠছে। এতে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে কমছে বলে স্বাস্থ্যমন্ত্রণালয় জানায়। একসময় দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও এখন সক্রিয় রোগী প্রায় সাড়ে ৭ লাখের ঘরে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে প্রায় ৪৮ হাজার। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৬০ হাজার। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সক্রিয় রোগী পৌঁছে গিয়েছিল ৩৭ লাখের ওপরে। সেখান থেকে কমতে কমতে এই সংখ্যায় নেমে এসেছে।

এমএন/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
লালমনিরহাটে হিটস্ট্রোকে পত্রিকা বিক্রেতার মৃত্যু 
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh