Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ১৭:২০

যুক্তরাষ্ট্রে ২৭টি ভোটকেন্দ্র খুলবে ইরান

Iran will open 27 polling stations in US
সংগৃহীত

আর মাত্র একদিন পর ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য যুক্তরাষ্ট্রে ২৭টি ভোটকেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে ইরান। মার্কিন প্রবাসী ইরানি নাগরিকরা যাতে সহজেই ভোট দিতে পারে সে লক্ষ্যে এ ব্যবস্থা করা হচ্ছে। খবর পার্সটুডের।

জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভানচি বলেছেন, ওয়াশিংটন ডিসির পাশাপাশি যুক্তরাষ্ট্রের ১৮টি প্রদেশে ভোটদানের ব্যবস্থা করা হচ্ছে। কোনও কোনও রাজ্যে একাধিক ভোটকেন্দ্র খোলা হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় তিনটি ভোটকেন্দ্র থাকবে।

তবে কানাডা প্রবাসীদের জন্য ভোটকেন্দ্র খোলা হচ্ছে কিনা জানতে চাইলে রাভানচি বলেন, দেশটির সরকার ভোটকেন্দ্র খোলার অনুমতি দেয়নি। কিন্তু সেখানে বহু ইরানি নাগরিক বাস করে। তবে যুক্তরাষ্ট্রের কানাডা সীমান্তবর্তী শহর বুফালোতে ভোটকেন্দ্র খোলা হচ্ছে।

আমেরিকা প্রবাসীরা ভোট দিতে খুবই আগ্রহী বলেও জানান তিনি। উল্লেখ্য, ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে অনুমোদন পেয়েছিল সাতজন। দুইজন সরে দাঁড়ানোয় প্রার্থী এখন পাঁচজন। আরও প্রার্থী সরে দাঁড়াতে পারেন বলে জল্পনা রয়েছে।

এদিকে প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি একইদিনে গ্রাম ও শহর পরিষদের মূল নির্বাচন এবং জাতীয় সংসদ ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচনও অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS