Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮

মোদির সঙ্গে কাজ করতে অত্যন্ত আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বেনেট

মোদির সঙ্গে কাজ করতে অত্যন্ত আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বেনেট
নরেন্দ্র মোদি (বামে) ও নাফতালি বেনেট (ডানে) - সংগৃহীত ছবি

বেনিয়ামিন নেতানিয়াহুর দীর্ঘদিনের ক্ষমতার অবসান ঘটিয়ে দখলদার ইসরায়েলের মসনদে বসেছেন আরেক কট্টর ইহুদিবাদী নাফতালি বেনেট। আর ক্ষমতায় বসেই কট্টর হিন্দুত্ববাদী মোদির সঙ্গে সম্পর্ক আরো মজবুত করার বার্তা দিলেন ৪৯ বছর বয়সী ডানপন্থী এই ইহুদি নেতা।

সোমবার বেনেট জানান, দুই দেশের মধ্যে থাকা ‘উষ্ণ এবং অসামান্য’ সম্পর্ক আরো মজবুত করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাজ করার জন্য অত্যন্ত আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তিনি।

গত রোববার বেনেটের জয়ের পর টুইট করে নতুন প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মোদি। মোদি বলেন, ইসরাইলের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য আপনাকে অভিনন্দন। আগামী বছর দ্বিপাক্ষিক সম্পর্কের তিরিশ বছর পূর্ণ হবে। আমি আপনার সঙ্গে দেখা করার জন্য উদগ্রীব। দু’দেশের কৌশলগত সম্পর্ককে আরো গভীর করার দিকে তাকিয়ে রয়েছি।

বেনেটও জানিয়েছেন, তিনি মোদি সরকারের সাথে কাজ করতে আগ্রহী। এ ছাড়া, ইসরাইলের জোট সরকারের পররাষ্ট্রমন্ত্রী তথা প্রধানমন্ত্রী পদের পরবর্তী দাবিদার ইয়াইর লাপিদও জানিয়েছেন, ভারতের সাথে কৌশিলগত সম্পর্ক মজবুত করার উদ্দেশ্যে কাজ করবে নতুন সরকার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইসরাইলের সদ্যসাবেক প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বন্ধুত্ব সুবিদিত। তার আমলে ভারতের সঙ্গে ইসরায়েলের কৌশলগত এবং বাণিজ্যিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছায় বলে দাবি দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের।

শুধু তাই নয়, নেতানিয়াহুর আমলে ভারতের অস্ত্র ভাণ্ডারে আসে বহু ইসরায়েলি অস্ত্র। তবে বেনেটের নতুন সরকারও যে ভারতের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলবে তা স্পষ্ট। সূত্র : জেরুজালেম পোস্ট

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS