• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফার্স্টলেডিদের হৃদয় কাড়লো উইলফ্রেড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জুন ২০২১, ১৬:৫৪
ফার্স্টলেডিদের হৃদয় কাড়লো উইলফ্রেড
অতিথিদের নিয়ে বার্বিকিউয়ের আয়োজন করেন বরিস জনসন। তখনই সবার সামনে উইলফ্রেডকে আনেন মা ক্যারি জনসন। সে সময় ফার্স্টলেডি জিল বাইডেনের দিকে এগিয়ে যাচ্ছে ছোট্ট উইলফ্রেড জনসন - সংগৃহীত ছবি

জি-৭ সম্মেলনে যোগ দিতে যাওয়া ফার্স্টলেডিরা নতুন এক স্বাদ পেলেন। ভালবাসাময় হয়ে উঠলো তাদের কিছুটা সময়। তাদের সামনে ছোট্ট বেবি বোজো উপস্থিত। তার মা ক্যারি জনসনের সামনে তুলতুলে পায়ে হেলেদুলে এগিয়ে যাচ্ছিল, ঠিক যেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মতো।

তাকে ও তার ভাব প্রকাশ দেখে বিস্মিত ফার্স্টলেডিরা। তারা বিস্ময়ের সঙ্গে তাকিয়ে থাকলেন তার দিকে। বেবি বোজো তার নাম নয়। পিতা প্রধানমন্ত্রী বরিস জনসনের পুত্র সে। এটা বোঝাতে আদর করে মাঝে মাঝে তাকে বেবি বোজো বলে ডাকা হয়।

তার আসল নাম উইলফ্রেড জনসন। বয়স এক বছর। যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি জিল বাইডেনসহ কয়েকজন ফাস্ট লেডির সামনে হেঁটে হেঁটে মন জয় করে নিয়েছে সে। বিস্ময়ভরা চোখে তার দিকে তাকিয়ে ছিলেন জিল বাইডেন।

ভবিষ্যতে কিভাবে মহামারি রোধ করা যাবে তা নিয়ে শনিবার দিনভর আলোচনা করে কাটান বরিস জনসন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা।

কিন্তু এই জটিল আলোচনার পর বৃটেনে এসব রাষ্ট্রনেতাকে অবিশ্বাস্য এক ‘রেড অ্যারো’ পারফরমেন্স উপহার দেয়া হয়। এ সময় দ্রুতগতির ‘হক’ জেট বিমান স্থানীয় সময় রাত ৮টার দিকে কারবিস বে উপসাগর থেকে উড্ডয়ন করে। রেড অ্যারো টিম বৃটেনের রাজকীয় বিমান বাহিনীর একটি অংশ, যা গঠন করা হয় ১৯৬৪ সালে।

অতিথিরা কর্নওয়ালে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়ার পর ওই জেটবিমানের অ্যারোবেটিক টিম দারুণ পারফরমেন্স করে। তারা আকাশে উড়ার সময় বেশ কয়েকবার বিখ্যাত ডায়মন্ডের মতো আকৃতির প্রকাশ ঘটান। জেট বিমান থেকে লাল, সাদা ও নীল রঙের রেখা বেরিয়ে আসে। তাতে কর্নওয়ালের আকাশ যেন শিল্পীর আঁকা তুলির ক্যানভাস হয়ে ওঠে।

সূত্র : মিরর অনলাইন

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh