Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

আল-আকসায় নামাজ আদায় করতে চান হিজবুল্লাহ মহাসচিব

আল-আকসা গোটা মুসলিম উম্মাহর সম্পদ, নামাজ আদায়ের ঘোষণা হিজবুল্লাহ মহাসচিবের
হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ - সংগৃহীত ছবি

মুসলিমদের প্রথম ক্কিবলা আল-আকসা মসজিদে নামাজ আদায় করার আশা প্রকাশ করলেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

মঙ্গলবার (৮ জুন) রাতে দেয়া এক ভাষণে হিজবুল্লাহ মহাসচিব বলেন, মুসলিম বিশ্বের উচিত পবিত্র আল আকসা মসজিদকে জায়নবাদীদের দখল থেকে মুক্ত করার সংগ্রামে ফিলিস্তিনিদের পাশে থাকা।

তার কথায়, আল আকসা শুধু একটি মসজিদ কিংবা স্থাপনা নয়, এটা গোটা মুসলিম উম্মাহর সম্পদ। এর প্রতি বিশ্বের সব মুসলমানেরই এখানে হক রয়েছে।

এদিকে ফিলিস্তিনে ইসরাইলের আগ্রাসন ও গণহত্যা সমর্থন করে মার্কিন বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র নিন্দা জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ব্লিঙ্কেন গত সোমবার এক বক্তব্যে ফিলিস্তিন জনগণের ওপর তেলআবিবের সাম্প্রতিক আগ্রাসনকে ‘আত্মরক্ষা’ বলে উল্লেখ করেন এবং ইসরাইলের প্রতি আমেরিকার পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে বলে ঘোষণা করেন।

এর প্রতিক্রিয়ায় হামাস এক বিবৃতিতে জানিয়েছে, আমরা দখলদার ইসরাইল সরকারের প্রতি আমেরিকার সামরিক সমর্থন এবং তেলআবিবের হাতে অত্যাধুনিক সমরাস্ত্র তুলে দেয়ার মার্কিন নীতির তীব্র নিন্দা জানাই। সূত্র : আনাদুলু এজেন্সি

টিএস

RTV Drama
RTVPLUS