Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

ভারী বৃষ্টিপাতে ধসে পড়লো চারতলা বাড়ি, নি'হত ১১

Death toll in Mumbai building collapse rises to 11
সংগৃহীত

ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের পশ্চিম মালাডের মালভানি এলাকায় বহুতল ভবনধসে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ৭ জন গুরুতর আহত হয়েছে। তাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার রাত ১১টার দিকে ভেঙে পড়ে ওই চারতলা ভবনটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ভেঙে পড়া বাড়ির ভেতর অনেকেই আটকা পড়ে। বেশকিছু শিশুও ছিল সেখানে। স্থানীয়রা এবং পুলিশ মিলে প্রাথমিকভাবে ১৫ জনকে উদ্ধার করে। এরপর দমকল বাহিনী এবং উদ্ধারকারী দলও আসে। তারা আটকা পড়াদের উদ্ধার করে। এখনও ধ্বংসস্তুপে অভিযান চালানো হচ্ছে।

আরও পড়ুন...বোনের ন'গ্ন ছবি আপন ভাইয়ের কাছে পাঠালেন দুলাভাই অতঃপর..

মহারাষ্ট্রের বস্ত্র, মৎস্য ও বন্দর উন্নয়নমন্ত্রী আসলাম শেখ বলেছেন, ভারী বৃষ্টিপাতের জেরেই ভেঙে পড়েছে ওই বহুতল ভবনটি। ওই এলাকার আরও তিনটি বহুতল ভবনকে ‘বিপজ্জনক’ হিসেবে চিহ্নিত করেছে বৃহন্মুম্বাই পৌর নিগম কর্তৃপক্ষ। এসব ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেয়ার কাজ চলছে।

এর আগে বুধবার সকাল থেকেই মুম্বাই জুড়ে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছিল। সারাদিনই চলে বৃষ্টিপাত। এর ফলে পানিতে ডুবে যায় বিভিন্ন রাস্তা এবং রেললাইন। যোগাযোগ ব্যবস্থাও আংশিকভাবে বন্ধ রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী তিন-চারদিন মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে।

RTV Drama
RTVPLUS