Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

তাসনিম জারাকে ‘ভ্যাকসিন লুমিনারি’ হিসেবে স্বীকৃতি দিলো ইংল্যান্ড

তাসনিম জারাকে ‘ভ্যাকসিন লুমিনারি’ হিসেবে স্বীকৃতি দিলো ইংল্যান্ড
ইংল্যান্ডে জাতীয় স্বাস্থ্যসেবা খাতে (এনএইচএস) কর্মরত বাংলাদেশি চিকিৎসক তাসনিম জারা

করোনা মহামারি শুরুর প্রথম থেকেই ভাইরাসটি সম্পর্কে মানুষকে জানাতে প্রায়ই লাইভে আসতেন ইংল্যান্ডে কর্মরত বাংলাদেশি চিকিৎসক তাসনিম জারা। একজন ফ্রন্ট লাইনার হিসেবে তার সময়োপযোগী পরামর্শ সাহায্য করেছে লাখো মানুষকে। ইংল্যান্ডে জাতীয় স্বাস্থ্যসেবা খাতে (এনএইচএস) কর্মরত তিনি।

এবার ব্রিটিশ সরকার চিকিৎসক তাসনিম জারা’কে ‘ভ্যাকসিন লুমিনারি’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। বুধবার জি-৭ গ্লোবাল ভ্যাক্সিন কনফিডেন্স সামিটে এই ঘোষণা দেয়া হয়। জি-৭ প্রেসিডেন্সিতে ব্রিটিশ সরকার প্রথমবারের মতো এরকম ইভেন্ট আহ্বান করে। এতে টিকার বিষয়ে আস্থা গড়ে তোলা এবং তা রক্ষায় সরকারি এবং বেসরকারি পর্যায়ে বিশ্বজুড়ে যেসব বিশেষজ্ঞ কাজ করছেন তাদেরকে একত্রিত করা হয়।

ড. তাসনিম জারা ইউনিভার্সিটি অব অক্সফোর্ডে একজন পোস্টগ্রাজুয়েট শিক্ষার্থী। তিনি বলেন, যদিও আমাকে ব্রিটেনের পক্ষ থেকে বিশ্ব মানচিত্রে তুলে ধরা হয়েছে, তবু আমি বাংলাদেশ ও ভারতের মানুষদের বেশি সেবা দিয়েছি। একমাত্র বাংলাদেশি হিসেবে আমাকে ভ্যাক্সিন লুমিনারি হিসেবে স্বীকৃতি দেয়ার ফলে এই প্লাটফর্মে বিশ্বের অন্য অংশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। ব্রিটিশ সরকার এবং পিপলস পিকচারের অংশগ্রহণে সৃষ্ট একটি ফটো মোজাইক, যার শিরোনাম ‘দ্য লুমিনারিস’ অনুষ্ঠানে অবমুক্ত করা হয়।

ভিডিও এবং ছবি ব্যবহার করে এতে বিশ্বের অন্য ‘ভ্যাক্সিন লুমিনারিস’কে ফুটিয়ে তোলা হয়েছে। এসব ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে টিকার পক্ষে আস্থা তৈরিতে কাজ করেছেন। সূত্র : ইউএনবি

টিএস

RTV Drama
RTVPLUS