Mir cement
logo
  • ঢাকা রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

নাইজেরিয়ায় ২০০ স্কুলশিক্ষার্থীকে অ'পহরণ

200 schoolchildren abducted in Nigeria
সংগৃহীত

নাইজেরিয়ায় একটি ইসলামি স্কুল থেকে প্রায় ২০০ শিশুকে অপহরণ করেছে বন্দুকধারীরা। গতকাল রোববার এ ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, ঠিক কতজন শিশুকে অপহরণ করা হয়েছে, সে ব্যাপারে তারা নিশ্চিত নন। খবর এএফপির।

নাইজার পুলিশের মুখপাত্র ওয়াসিউ আবিওদুন জানিয়েছেন, হামলাকারীরা মোটরসাইকেলে তেজিনা শহরে এসে পৌঁছায়। এরপর সালিহু টাঙ্কো ইসলামিক স্কুলে গুলিবর্ষণ করে তারা। এসময় স্থানীয় একজন বাসিন্দা নিহত হয় এবং আরও আহত হয় একজন। এরপরই শিশুদের অপহরণ করে নিয়ে যায় তারা

নাম প্রকাশে অনিচ্ছুক স্কুলের এক কর্মকর্তা বলেন, বন্দুকধারীরা প্রথমে শতাধিক শিশুকে অপহরণ করে। তবে বয়সে বেশি ছোট হওয়ায় পরে কয়েকটি শিশুকে ফেরত দিয়ে যায় তারা। ওই শিশুদের বয়স ৪ থেকে ১২ বছরের মধ্যে।

রাজ্য সরকার সিরিজ টুইটে জানিয়েছে, বয়সে বেশি ছোট এবং হাঁটতে পারে না—এমন ১১ শিশুকে ছেড়ে দিয়েছে বন্দুকধারীরা। গভর্নর সানি বেলো অপহরণের শিকার শিশুদের দ্রুত ফিরিয়ে আনতে নিরাপত্তা সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন।

এর আগে নাইজেরিয়ার উত্তর–পশ্চিমাঞ্চলে একটি বিশ্ববিদ্যালয় ২০ জনকে অপহরণ করা হয়েছিল। ৪০ দিন আটকে রাখার পর ১৪ জনকে ছেড়ে দেয়া হয়। ওই ঘটনার একদিন পরই এই ঘটনা ঘটলো।

RTV Drama
RTVPLUS