Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২১, ১২:৫৯
আপডেট : ২০ মে ২০২১, ১৩:১৯

ই'সরাই'লের বি'রুদ্ধে আমরা বিজয়ী হয়েছি: হা'মাস

ইসরাইলের বিরুদ্ধে আমরা বিজয়ী হয়েছি: হামাস
ফাইল ছবি

আন্তর্জাতিক চাপ ও আহ্বান উপেক্ষা করে ফিলিস্তিনের গাজায় নির্বিচার বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। আজ ভোরে গাজার উত্তরে হামাসের কথিত স্থাপনা লক্ষ্য করে শতাধিক বিমান হামলা চালায় ইসরায়েল। জবাবে গাজা থেকে ইসরায়েল অভিমুখে রকেট ছোড়ে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলো।

এদিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে নিজেদেরকে বিজয়ী দাবি করেছে। একইসঙ্গে সংগঠনটি ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পরাজিত বলে উল্লেখ করেছে।

আরও পড়ুন...বাইডেনকে পাত্তাই দিলেন না নেতানিয়াহু, হামলা চালিয়ে যাবে তেল আবিব

ইহুদিবাদী ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় ভয়াবহ আগ্রাসন চালাচ্ছে। তবে গাজাভিত্তিক প্রতিরোধকামী সংগঠন হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলকে লক্ষ্য করে কয়েক হাজার রকেট ছুঁড়েছে।

হামাসের উপপ্রধান মুসা আবু মারজুক বলেন, নেতানিয়াহু মারাত্মকভাবে পরাজিত হয়েছেন এবং হামাস বিজয় ঘোষণা করছে। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

তিনি বলেন, আগামী এক বা দুই দিনের মধ্যে আমরা একটি যুদ্ধবিরতিতে পৌঁছানোর আশা করছি। তার মতে, হামাস এবং হিজবুল্লাহর পাল্টা জবাবের মুখে আমেরিকা ইসরাইলি নেতাদের হামলা কআনোর জন্য চাপ সৃষ্টি করেছে।

এর আগে গতকাল বুধবার সংঘর্ষ কমিয়ে যুদ্ধবিরতির পথে হাঁটার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নেতানিয়াহুর প্রতি আহ্বান জানিয়েছেন। তার সামান্য আগে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ইসরাইল-বিরোধী নিন্দা প্রস্তাব পাসে বাধা দিয়েছে আমেরিকা।

মুসা আবু মারজুক বলেন, হামাস এবং জিহাদ আন্দোলনের পাল্টা আক্রমণ আমেরিকার অবস্থান পরিবর্তনে বাধ্য করেছে।

নেতানিয়াহুর কার্যালয়ের মুখপাত্রের তথ্য অনুযায়ী- গাজা থেকে প্রতিরোধ আন্দোলনগুলো ইসরাইলি আগ্রাসনের জবাবে চার হাজার রকেট ছুঁড়েছে। সূত্র: পার্সটুডে।

এসএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS