Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

খামেনিকে চিঠি দিল ফি'লিস্তি'নের চার প্র'তিরোধ সংগঠন

খামেনিকে চিঠি দিল ফিলিস্তিনের চার প্রতিরোধ সংগঠন
ইরানের সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলী খামেনি

ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামের প্রতি দৃঢ় সমর্থন ঘোষণা করায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ফিলিস্তিনের চারটি প্রতিরোধ সংগঠন।

চলতি বছরের কুদস দিবসের ভাষণে এ সমর্থন ব্যক্ত করেন খামেনি। সংগঠনগুলো আয়াতুল্লাহ খামেনিকে লেখা আলাদা আলাদা চিঠিতে তার প্রতি এ কৃতজ্ঞতা জানিয়েছে।

সোমবার সর্বোচ্চ নেতার কাছে পাঠানো চিঠিতে পপ্যুলার ফ্রন্ট, ফাতাহ ইন্তিফাদা গ্রুপ, ফিলিস্তিনি পপ্যুলার স্ট্রাগল ফ্রন্ট এবং ফিলিস্তিনি কোয়ালিশন ফোর্সেস এ কৃতজ্ঞতা প্রকাশ করে।

চিঠিতে তারা জানায়, আয়াতুল্লাহ খামেনি ফিলিস্তিনি জনগণের স্বাধীকার আন্দোলনের প্রতি সমর্থন ও ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার যে নীতি ঘোষণা করেছেন তাতে প্রতিরোধ সংগঠনগুলো উজ্জীবিত হয়েছে।

চিঠিতে এসব সংগঠন আরো বলেছে, ফিলিস্তিন প্রসঙ্গে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যবদ্ধ অবস্থান সৃষ্টি ও ফিলিস্তিনিদের প্রতি মুসলিম উম্মাহর সমর্থন আদায়ে ইরান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এসব ফিলিস্তিনি সংগঠন ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রামকে উজ্জীবিত রাখতে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির ভূমিকা কৃতজ্ঞতাভরে স্মরণ করেছে।

জেনারেল সোলাইমানিকে ২০২০ সালের জানুয়ারি মাসে ইরাকে মোতায়েন মার্কিন সন্ত্রাসী বাহিনী ড্রোন হামলা চালিয়ে শহীদ করে।

ইরানের সর্বোচ্চ নেতা সম্প্রতি রমজান মাসে শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবস উপলক্ষে এক ভাষণে ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রামের প্রতি তেহরানের পূর্ণ সমর্থন পুনর্ব্যক্ত করে বলেছিলেন, ইসরাইল কোনো রাষ্ট্র নয় বরং ফিলিস্তিনসহ গোটা মুসলিম উম্মাহর বিরুদ্ধে যুদ্ধরত একটি সন্ত্রাসী আস্তানা।

তিনি আরো বলেছিলেন, স্বাধীন না হওয়া পর্যন্ত গোটা মুসলিম উম্মাহর প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত থাকবে ফিলিস্তিন। সূত্র : পার্সটুডে

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS