Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

ইসরায়েলকে মোকাবিলায় এরদোয়ান-রুহানি ফোনালাপ

Erdogan-Rouhani phone conversation to deal with Israel
সংগৃহীত

ফিলিস্তিনের অসহায় জনগণের ওপর দখল ইসরায়েলের বর্বর আগ্রাসন এবং গণহত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তাৎক্ষণিকভাবে ইসরায়েলের এই হত্যাযজ্ঞ বন্ধের জন্য মুসলিম বিশ্ব ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। খবর পার্সটুডের।

তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ানের সঙ্গে এক টেলিফোন আলাপে রুহানি এই আহ্বান জানান। তিনি বলেন, ফিলিস্তিন এখনও মুসলিম উম্মাহর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং অভিন্ন একটি ইস্যু। নিরুপায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বর্বরতা অবসানের জন্য তেল আবিবকে মোকাবেলা জরুরি বলেও মন্তব্য করেন তিনি।

প্রেসিডেন্ট রুহানি আরও বলেন, আঞ্চলিক গুরুত্বপূর্ণ এবং প্রভাবশালী দেশ হিসেবে ইরান ও তুরস্কের মধ্যে এই ইস্যুতে সহযোগিতা বাড়ানো দরকার। এছাড়া জাতিসংঘ ও ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র মাধ্যমে দখলদার ইসরায়েলের অপরাধযজ্ঞ এবং আগ্রাসন বন্ধের পদক্ষেপ নিতে হবে।

টেলিফোন আলাপে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ইসরায়েলকে মোকাবিলার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে ঐকবদ্ধভবে কাজ করতে হবে। তিনি আশা করেন, ওআইসি’র বৈঠকে অংশগ্রহণকারীরা ইসরায়েলের আচরণ বন্ধে সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন।

RTV Drama
RTVPLUS