Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনাক্রান্ত নির্জীব বাবাকে পিপিই পরে গান শোনাচ্ছেন ছেলে

corona infected father admitted in covid centre son plays guiter infront of him
সংগৃহীত ছবি

করোনায় আক্রান্ত হয়ে সঙ্কটাপন্ন বাবাকে ভর্তি করা হয়েছে কোভিড ডেডিকেটেড হাসপাতালে। আবার সেই হাসপাতালেই কর্মরত তারই ছেলে। বাবার কষ্ট প্রতিদিনই নিজ চোখে দেখতে হচ্ছে ছেলেকে।

কিন্তু বাবার প্রতি সন্তানের ভালোবাসা তো অমূল্য। আর তাই করোনাক্রান্ত বাবাকে উজ্জবীবিত করতে প্রতিদিনই তার পাশে বসে গিটার বাজিয়ে গান শোনান তিনি।

প্রতিবেশী ভারতের রাজ্য গুজরাটের রাজকোট শহরের সমরাস কোভিড সেন্টারে দেখা গেছে এ ঘটনা। ছেলে মেহুল বাঘেলা এর আগে একটি স্কুলে সংগীত শিক্ষক হিসেবে চাকরি করতেন। কিন্তু লকডাউনে সেই চাকরি খুইয়েছেন তিনি।

তারপর থেকে এই কোভিড সেন্টারে পরিচালকের কাজ করেন তিনি। আর সেখানেই ভর্তি হয়েছেন তার বাবা। তিনিও একসময় তবলা বাদক ছিলেন।

ওই কোভিড হাসপাতালের একটি ভিডিও ভাইরাল হয়েছে সম্প্রতি। যাতে দেখা গেছে, করোনা আক্রান্ত বাবা শুয়ে রয়েছেন। তার পাশে বসে পিপিই পরে ছেলে মেহুল একের পর এক গিটার বাজিয়ে হিন্দি গান শোনাচ্ছেন বাবাকে। বাবা চুপ করে শুনছেন ছেলের গান। এতটাই দুর্বল তার শরীর যে, তিনি কোনোরকম প্রতিক্রিয়াও দিতে পারছেন না। চুপটি করে শুয়ে ছেলের গান শুনছেন।

করোনা রোগীরা শারীরিকভাবে তো হারাচ্ছেন কর্মক্ষমতা। অনেক ক্ষেত্রে তারা মানসিকভাবেও বিপর্যস্ত হয়ে পড়ছেন। সে ক্ষেত্রে গান শুনিয়ে তাদের মনোবল বাড়ানো খুবই ভাল উপায় বেছে নিয়েছেন রাজকোটের মেহুল বাঘেলা। সূত্র : ইন্ডিয়া টুডে

টিএস/পি

RTV Drama
RTVPLUS