Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

মেয়ের মাথায় উঁকুন ছেড়ে দিল মা, ধুঁকে ধুঁকে মরতে বসেছিল শিশুটি

Mother is charged after daughter, 4, got infested with so many head lice she almost died after the parasites sucked the oxygen out of her blood
অভিযুক্ত মা শায়ান নিকোল সিং - সংগৃহীত ছবি

মমতাময়ী মা সর্বদাই আগলে রাখে তার সন্তানকে। যুগ যুগ ধরে এ দৃশ্য সুপরিচিত আমাদের কাছে। কিন্তু সেই মা-ই যদি নিজের সন্তানকে মারার চেষ্টা করেন তবে অবাক হতেই হয়।

ফের তেমনই এক ক্রূর মায়ের খবর সামনে এলো এবার। নিজের চার বছরের মেয়ের মাথায় ছেড়ে দেন উঁকুন। রক্তখেকো পোকায় ভরে যায় শিশুটির পুরো মাথা। রক্ত খেয়ে ছোট্ট শিশুটির মাথার তালুতে ঘা করে ফেলে উঁকুন।

ভয়ঙ্করভাবে রক্তশুন্যতার কবলে পড়ে ছোট্ট শিশুটি। রক্তে হিমোগ্লোবিন কমে প্রাণ সংশয়ের উপক্রম হয় তার। এ ঘটনায় ওই মাকে গ্রেপ্তার করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের শহর স্কটসবার্গের ২৬ বছর বয়সী বাসিন্দা ওই নির্দয় মায়ের নাম শায়ান নিকোল সিং। তাকে চলতি সপ্তাহের শুরুতে গ্রেপ্তার করা হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে।

এর আগে গত মাসে ওই শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির সঙ্কটাপন্ন অবস্থা দেখে পুলিশ ও ডাক্তারকে ডাকে প্রতিবেশীরা। উঁকুনের দংশনে শিশুটির মাথার তালুতে খুব বাজেভাবে ইনফেকশন হয়ে যায়।

শিশুটির শরীর এতটাই ভেঙে পড়ে যে সে হাটার শক্তিও হারিয়ে ফেলে। এমনকি তাকে বাঁচানোর জন্য আলাদা করে রক্তও দিতে হয়। রক্তে অক্সিজেনের লেভেল এতটাই নেমে যায় যে তাকে বাঁচাতে হিমশিম খেতে হয় চিকিৎসকদের।

ওই মায়ের বিরুদ্ধে নিজ সন্তানকে অবহেলার দায়ে বেশ কয়েকটি অভিযোগ দায়ের করা হয়েছে। গত শুক্রবার শায়ান সিং নামের ওই মাকে আদালতে তোলা হয়।

হাসপাতালের কর্মীরা শিশুটিকে যখন সেখানে ভর্তি করে তখন তাকে দেখে রীতিমতো আঁতকে ওঠে। রক্তে হিমোগ্লোবিনও পরিমাপ করে দেখে তারা। তাতে দেখা যায় আর কিছুদিন এভাবে থাকলে ধুঁকে ধুঁকে প্রাণ যেত শিশুটির। সূত্র : ডেইলি মেইল

টিএস/পি

RTV Drama
RTVPLUS