• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ডাক্তারির পাশাপাশি অ্যাম্বুলেন্স ব্যবসা, করোনা রোগীকে হাসপাতালে পৌঁছাতে নিলেন লাখ টাকা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ১১:১৪
ambulance owner arrested for charging 1 lakh 20000 rupees from covid-19 patients kin in delhi
সংগৃহীত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নাকাল ভারত। মানুষজন বাঁচার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। কিন্তু এই বিপদের সময়েও মানুষের অসহায়তার সুযোগ নিয়ে বাড়তি টাকা আয় করতে চাইছে কিছু অসাধু মানুষ। দিল্লিতে এমনই এক অ্যাম্বুলেন্স মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ব্যক্তি এক রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে ১ লাখ ২০ হাজার রুপি বা প্রায় ১ লাখ ৩৮ হাজার ৮০০ টাকা দাবি করে।

দিল্লি পুলিশের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে ইন্দ্রপুরি থানা। তারা জানতে পারে, করোনা রোগীর আত্মীয়দের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ দাবি করছেন মিমোহ কুমার বিন্দওয়াল নামের এক অ্যাম্বুলেন্স।

তদন্তে নেমে পুলিশ দেখতে পায়, ওই ব্যক্তি রোগী নিয়ে যেতে দ্বিগুণ, তিনগুণ বা তারচেয়েও বেশি টাকা চাইছে। এরপরই মিমোহকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় এক মাস ধরে এমনভাবে ব্যবসা করে যাচ্ছিল মিমোহ। এভাবে তিনি বহু মানুষকে প্রতারণাও করেছে।

পুলিশ পরে আরও জানতে পারে যে, ওই অ্যাম্বুলেন্স মালিক একজন ডাক্তার। গত দুই বছর ধরে তিনি অ্যাম্বুলেন্স ব্যবসার সঙ্গে জড়িত। পুলিশের হাতে ধরা পড়ে করোনা আক্রান্ত রোগীর পরিবারকে টাকা ফেরতও দেয় ওই অ্যাম্বুলেন্স মালিক।

তবে পুলিশ তার একটি অ্যাম্বুলেন্স বাজেয়াপ্ত করেছে। ইন্দ্রপুরি থানায় মিমোহের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৪২০ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখন তদন্ত চলছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh