Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

ব্যাগে বন্দুক নিয়ে স্কুলে গিয়ে গুলি চালালো ১২ বছরের কিশোরী

ব্যাগে বন্দুক নিয়ে স্কুলে গিয়ে গুলি চালালো ১২ বছরের কিশোরী
ব্যাগে বন্দুক নিয়ে স্কুলে গিয়ে গুলি চালালো ১২ বছরের কিশোরী (প্রতীকী)

এক কিশোরী ব্যাগে করে বন্দুক নিয়ে স্কুলে গিয়ে শ্রেণিকক্ষে সহপাঠীদের এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এ ঘটনায় দুই শিক্ষার্থীসহ স্কুলের একজন কর্মী আহত হয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের আইদাহ অঙ্গরাজ্যে বৃহস্পতিবার (৬ মে) এ ঘটনা ঘটেছে।

পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, আইদাহর রিগবি শহরে রিগবি মিডল স্কুলের ষষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থীর বয়স ১১-১২ বছর হবে। তবে তার গুলিতে আহত তিনজনের অবস্থা শঙ্কামুক্ত।

অপরদিকে মার্কিন গণমাধ্যম সিএনএন স্থানীয় কাউন্টি শেরিফ স্টিভ অ্যান্ডারসনের বরাত দিয়ে জানায়, ওই কিশোরী ব্যাগে করে বন্দুক নিয়ে স্কুলে গিয়েছিল। ক্লাস শেষে বের হওয়ার আগে ব্যাগ থেকে বন্দুক বের করে গুলি করা শুরু করে। এলোপাতাড়িভাবে বেশ কয়েকটি গুলি ছোড়ে সে। এতে দুই শিক্ষার্থী ও স্কুলের একজন কর্মী আহত হন। একপর্যায়ে শ্রেণিশিক্ষক তার কাছ থেকে বন্দুক কেড়ে নেন।

শেরিফ স্টিভ অ্যান্ডারসন সিএনএন বলেন, ‘এক শিক্ষক ওই ছাত্রীকে নিরস্ত্র করতে সক্ষম হন এবং নিরাপত্তা বাহিনী আসার আগ পর্যন্ত তাকে আটকে রাখেন। পরে পুলিশ এসে ওই কিশোরীকে তাদের হেফাজতে নেয়।’

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ও স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা এ ঘটনা নিয়ে তদন্ত চালাচ্ছে। তবে ওই কিশোরী কেন স্কুলে বন্দুক নিয়ে এলো এবং কেনই বা গুলি চালাল, সে সম্পর্কে কিছু জানা যায়নি।

পি

RTV Drama
RTVPLUS