Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

মদের পরিবর্তে হোমিওপ্যাথি ওষুধ খেয়ে একই পরিবারের ৮ জনের মৃত্যু

8 people from same family die due to eating homeopathic medicine
সংগৃহীত

অ্যালকোহল সমৃদ্ধ হোমিওপ্যাথি ওষুধ খেয়ে একই পরিবারের ৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পরিবারের আরও পাঁচজন অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে। পুলিশ জানিয়েছে, মদের পরিবর্তে এই ওষুধ খেয়েছিলেন তারা। ভারতের ছত্তিশগড়ের বিলাসপুর জেলার করমি গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। খবর মিন্টের।

একজন কর্মকর্তা জানিয়েছেন করমি গ্রামের সিরগিত্তি থানার আওতাধীন এলাকায় এই ঘটনা ঘটেছে। বিলাসপুরের পুলিশ সুপার প্রশান্ত আগারওয়াল বলেছেন, ভুক্তভোগীদের মধ্যে চারজন বাড়িতে মারা গেছে। অপর চারজন হাসপাতালে মারা গেছে।

প্রাথমিক তদন্তে জানা যায়, মৃত ব্যক্তিরা দ্রোসেরা-৩০ নামের একটি হোমিওপ্যাথি ওষুধ খেয়েছিলেন। গলা ও ফুসফুসের সংক্রমণ রোধে ব্যবহৃত হওয়া এই ওষুধে ৯১ শতাংশ অ্যালকোহল রয়েছে। এই ওষুধ খাওয়ার পর চারজনের অবস্থার অবনতি ঘটে এবং তাদের মৃত্যু হয়।

তাদের করোনায় মৃত্যু হয়েছে অনুমান করে কর্তৃপক্ষকে না জানিয়েই শেষকৃত্য সম্পন্ন করে পরিবার। পরিবারের অন্য সদস্যরাও ওই ওষুধ খেয়েছিল। তাদের বিলাসপুরের ভিন্ন ভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আরও চারজনের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ দ্রুত ওই গ্রামে ছুটে যায়। সেখানে গিয়ে তারা জানতে পারে স্থানীয় আরও পাঁচজন ওই ওষুধ খেয়েছিল। তাদের অবস্থাও গুরুতর বলে জানিয়েছে পুলিশ।

RTV Drama
RTVPLUS