• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডিভোর্সের পর শীর্ষ ধনীর তালিকা থেকে নামতে পারেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২১, ১৫:২৩
Bill Gates may not rank in the top richest person list after divorce
সংগৃহীত

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী দম্পতি বিল এবং মেলিন্ডা গেটস কয়েকদিন আগে ডিভোর্সের ঘোষণা দিয়ে হৈচৈ ফেলে দেন। সোমবার এই জুটি ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটানোর ঘোষণা দেয়ার পর অনেকের কাছেই তা অবাক লেগেছে। খবর ইকোনমিক টাইমসের।

ব্লুমবার্গ বিলিওনিয়ার্স সূচক অনুযায়ী এই জুটির ১৪৬ বিলিয়ন ডলার সম্পদ রয়েছে। কিন্তু ডিভোর্সের পর সেই সম্পদের কি হবে সে বিষয়ে এখনও মুখ খোলেনি এই দম্পতি। যদিও দাতব্য কাজে দুজন একসঙ্গে কাজ করে যাবেন বলে জানিয়েছেন তারা।

টুইটারে পোস্ট করা এক সংক্ষিপ্ত বিবৃতিতে এই জুটি বলেন, অনেক চিন্তাভাবনা এবং সম্পর্ক টিকিয়ে রাখার অনেক চেষ্টার পর আমরা বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের তিনজন দারুণ সন্তান রয়েছে। আমরা একটি ফাউন্ডেশন তৈরি করে যা বিশ্বজুড়ে মানুষের স্বাস্থ্যবান, উৎপাদনশীল জীবন গড়তে কাজ করে যাচ্ছে।

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা ৬৫ বছর বয়সী বিল গেটস এখন বিশ্বের চতুর্থ ধনীতম ব্যক্তি। আর ৫৬ বছর বয়সী মেলিন্ডা গেটস মাইক্রোসফটের সাবেক একজন ম্যানেজার। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন যৌথভাবে পরিচালনা করে আন্তর্জাতিকভাবে পরিচিতি অর্জন করেছেন মেলিন্ডা। তাদের ফাউন্ডেশন এ পর্যন্ত ৫০ বিলিয়নের বেশি অর্থ দান করেছে।

তবে জুটির ডিভোর্সের পরও তারা ফাউন্ডেশনের কো-চেয়ার এবং ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে সংস্থাটির একজন মুখপাত্র জানিয়েছেন। তবে বিবাহবিচ্ছেদ পরবর্তী সময়ে মেলিন্ডা কি পরিমাণ অর্থ সম্পদের মালিক হবে তা নিয়ে জল্পনা রয়েছে।

এর আগে গত বছর বিশ্বের অন্যতম শীর্ষ ধনী জেফ বেজোসের সঙ্গে তার স্ত্রী ম্যাকেঞ্জি স্মিথের ছাড়াছাড়ি হয়ে যায়। তখন ম্যাকেঞ্জি এক ধাক্কায় বিশ্বের অন্যতম ধনী হয়ে যান। পরবর্তীতে এলন মাস্কের কাছে নিজের অবস্থান হারাতে হয় বেজোসকে। যদিও এখন আবার শীর্ষে উঠে এসেছেন অ্যামাজনের সিইও।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিভোর্স নিয়ে মুখ খুললেন ঐশী
‘স্লিপ ডিভোর্স’ দাম্পত্য জীবনে কার্যকর কি না, জানালেন মনোবিদরা
‘ডিভোর্সি পুরুষকেই বিয়ে করা উচিত’
আরবাজের সঙ্গে ডিভোর্সের কারণ জানালেন মালাইকা
X
Fresh