Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

ইরানে সুইজারল্যান্ডের কূটনীতিকের রহস্যজনক মৃত্যু

Swiss diplomat in Iran found dead after fall from tower block
সংগৃহীত

ইরানে সুইজারল্যান্ডের একজন কূটনীতিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে ইরানের পুলিশ। তারা বলছে, একটি ‍উঁচু ভবনের পাদদেশে মঙ্গলবার ওই কূটনীতিকের মরদেহ পাওয়া যায়। খবর আল জাজিরার।

ইরানের পুলিশ এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, তেহরানে সুইস দূতাবাসে কর্মরত ছিলেন ৫২ বছর বয়সী এক সুইস নাগরিকের মৃত্যুর ঘটনায় পুলিশের বিশেষ ইউনিট তদন্ত শুরু করেছে।

দেশটির ন্যাশনাল রেসকিউ সার্ভিসের মুখপাত্র মোজতাবা খালেদি বলেছেন, সকালবেলা একজন মালি ওই মৃতদেহ খুঁজে পান। ওই কূটনীতিক কামরানিয়েহতে একটি আবাসিক টাওয়ার থেকে পড়ে গিয়েছিলেন।

বার্তা সংস্থা এএফপিকে খালেদি বলেন, ওই কূটনীতিক এই ভবনে থাকতেন। তিনি ১৭তলা থেকে পড়ে গেছেন। মেহের নিউজ এজেন্সিকে খালেদি বলেন, ওই কূটনীতিক সুইস দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ছিলেন। তিনি কেন পড়ে গেছেন সেটা এখনও জানা যায়নি।

এদিকে সুইজারল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী এ ঘটনা নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, ইরানে তাদের দূতাবাসের একজন কর্মী এক দুর্ঘটনায় মারা গেছেন। এক বিবৃতিতে তারা মর্মান্তিক এই মৃত্যুতে গভীর শোক জানিয়েছে।

তারা আরও জানিয়েছে, ইরানে সুইজারল্যান্ডের দূতাবাস স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখছে। সুইস কূটনীতিকের মর্মান্তিক মৃত্যুতে শোক জানিয়েছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তদন্ত শেষ হওয়ার পর এ বিষয়ে জানানো হবে বলেও জানিয়েছে তারা।

উল্লেখ্য, ১৯৭৯ সালে ইরানে ইসলামী বিপ্লবের পর যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে সম্পর্ক খারাপ হওয়ার পর থেকেই দেশটিতে ওয়াশিংটনের স্বার্থ রক্ষা করে আসছে সুইস দূতাবাস।

RTV Drama
RTVPLUS