Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

দিনমজুরের স্ত্রী থেকে বিধানসভার পথে চন্দনা

bjp candidate chandana bauri secured victory in bankura
চন্দনা বাউড়ি - সংগৃহীত ছবি

ভারতের পশ্চিমবঙ্গে এবারের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে ক্ষমতাসীন কট্টরপন্থী দল বিজেপির। বাঘা বাঘা প্রার্থীরা যেখানে ভোটযদ্ধে গো হারা হেরেছেন সেখানে কৃতিত্ব দেখালেন এক দিনমজুরের স্ত্রী।

বাঁকুড়া থেকে বিধানসভার পথে দিন মজুররের স্ত্রী চন্দনা বাউড়ি। অভাবের সংসারে চরম দুর্দশার মাঝেই ঘটেছিল ম্যাজিক। নেহাতই দিন মজুরের স্ত্রী চন্দনা বাউরিকে প্রার্থী করেছিল বিজেপি। আর এবার বিজেপিতে বাংলার ভরাডুবির মাঝে আলো জ্বালালেন চন্দনা।

স্বামী রাজমিস্ত্রি এবং চন্দনা নিজে স্বামীর সঙ্গে জোগান দেয়ার কাজ করেন। অভাবের সংসারে নিজেদের বাড়িতে নেই শৌচাগারও। আর সেই ভাঙাচোরা জীবনের মাঝেই শালতোড়া কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন চন্দনা।

বাকি হেভিওয়েটের ভরাডুবি হলেও বৈতরীনি ভালভাবেই পার করেছেন চন্দনা। ৪১৪৫ ভোটে তিনি জয়ী হয়েছেন। বিজেপির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে চন্দনা বাউড়িকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়েছে, আপনার জয়, আমাদের সকলের জয়।

এর আগে বিজেপি তাকে প্রার্থী করার পর জানিয়েছিলেন, তিনি ভাগ্যবান যে বিজেপি তাকে লড়াইয়ের সুযোগ দিয়েছে। প্রচারে বেরোনোর সময় বাচ্চাদের শাশুড়ি কাছে রেখে সকালে দুটো পান্তা খেয়েই বেরিয়ে পড়তেন চন্দনা। সঙ্গী হতেন স্বামী।

এমনকি বাঁকুড়া প্রচারে এসে জনসভায় চন্দনার নাম মুখে এনেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, আগামী দিনে বাংলাকে স্বপ্ন দেখাবে চন্দনাই।

টিএস

RTV Drama
RTVPLUS