Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

লাদেন হত্যার অভিযান ভুলতে পারবেন না বাইডেন

Biden will never forget the campaign to kill bin Laden
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনকে হত্যায় পরিচালিত অভিযানের বিশেষ মুহূর্তটি তিনি কখনোই ভুলতে পারবেন না।

পাকিস্তানের অ্যাবোটাবাদে একটি ভবনে অভিযান চালিয়ে ২০১১ সালের ২ মে লাদেনকে হত্যা করে মার্কিন বাহিনী। ওই অভিযানের দশম বর্ষপূর্তিতে জো বাইডেন এমন মন্তব্য করেছেন।

লাদেনের নিহত হওয়ার এক দশক পূর্তিতে হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। আত্মগোপনে থাকা লাদেনের সন্ধান পাওয়ার বিষয়ে বিবৃতিতে বাইডেন বলেন, আমরা বিন লাদেনকে নরকের দরজা পর্যন্ত অনুসরণ করেছিলাম- এবং আমরা তাকে পেয়েছি।

তিনি বলেন, হোয়াইট হাউসের সিচুয়েশন রুমে বসে দেখা ওই মুহূর্তটি আমি কখনোই ভুলব না। লাদেনকে হত্যার জন্য ২০১১ সালে গোপন অভিযান পরিচালনার অনুমতি দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এ জন্য বাইডেন পূর্বসুরীর প্রশংসা করেছেন।

ওইসময় ওবামা প্রশাসনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন বাইডেন। বিশেষ যে বাহিনী পাকিস্তানে গোপন ওই অভিযানে গিয়েছিল, তাদেরও প্রশংসা করেছেন বাইডেন।

বাইডেন আরও বলেন, ৯/১১-এর ঘটনায় যারা আপনজন হারিয়েছেন, আমরা তাদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, যারা ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন তাদের কখনোই ভুলব না। যুক্তরাষ্ট্রের মাটিতে এই রকম আরও হামলার ঘটনা প্রতিহত করা হবে। সূত্র : এএফপি

টিএস

RTV Drama
RTVPLUS