Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

মমতার জয়ে শুভেচ্ছা বার্তা দিতে শুরু করেছেন বিশিষ্টজনেরা

মমতার জয়ে শুভেচ্ছা বার্তা দিতে শুরু করেছেন বিশিষ্টজনেরা
মমতা ব্যানার্জী - সংগৃহীত ছবি

বেশ কয়েকদিন ধরে কয়েক দফায় ভোটগ্রহণ শেষে রোববার (২ মে) পশ্চিমবঙ্গের বিধানসভার ফল ঘোষণা করা হচ্ছে। আর সে ফলাফলে বিশাল ব্যবধানে জয় পেতে চলেছেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর দল তৃণমূল কংগ্রেস।

এখন পর্যন্ত ২০০’র বেশি আসন নিয়ে বেসরকারিভাবে নিজেদের জয় নিশ্চিত করে ফেলেছে তৃণমূল। এই জয়ে টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মসনদে আসীন হতে চলেছের মমতা ব্যানার্জী।

আর তাই এরই মধ্যে মমতাকে শুভেচ্ছা জানিয়ে বার্তা দিতে শুরু করেছে বিশিষ্টজনেরা।

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ভারতীয় রাজনীতিক ওমর আবদুল্লা টুইট বার্তায় বলেছেন, মমতা দিদিকে আন্তরিক অভিনন্দন। পশ্চিমবঙ্গের এই অসাধারণ জয়ের জন্য শুভেচ্ছা তৃণমূলের সব সদস্যকে। পক্ষপাতদুষ্ট নির্বাচন কমিশন এবং বিজেপি আপনাদের জন্য সবরকম প্রতিকূলতা তৈরি করেছিল। আপনারা যে সেই সব প্রতিবন্ধকতা কাটিয়ে বিজয়ী হয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে এই জয়ের জন্য অভিনন্দন। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।

অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় লিখেছেন, মহিলা পরিচালিত এই রাজ্য। টিটকিরি সহ্য করে না, তা প্রমাণ হয়ে গেল।

বাংলার ভোটকৌশলী প্রশান্ত কিশোর বললেন, কংগ্রেস নয়, এই ভোটে জিতে গোটা দেশের প্রধান বিরোধী মুখ হয়ে উঠলেন মমতা।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট শুরু হয়েছিল। শেষ হয় গত বৃহস্পতিবার। আট দফায় ভোট পড়ার অন্তর্বর্তী গড় ৮১ দশমিক ৬ শতাংশ।

পশ্চিমবঙ্গে বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে আজ ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে কড়া নিরাপত্তার মধ্যেই।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে মমতার তৃণমূল কংগ্রেস নজিরবিহীন জয় পেয়েছিল।

টিএস

RTV Drama
RTVPLUS