Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

শুভেন্দুর চেয়ে মমতা পিছিয়ে

Mamata Banerjee Trailing BJP's Suvendu Adhikari In Nandigram In Early Counting
সংগৃহীত ছবি

সবার নজর এখন ভারতের পশ্চিমবঙ্গে ২৯২টি বিধানসভা আসনে। ২০১১ বিধানসভায় রাজ্যে পালাবদলের পর থেকে মমতার তৃণমূল সরকার রয়েছে ক্ষমতায়। তৃতীয় বারের জন্য ফের মমতা ব্যানার্জীই ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল।

রোববার (২ মে) সকাল থেকে শুরু হয়ে এখনও চলছে বিধানসভা নির্বাচনের ভোট গণনা। এখন পর্যন্ত পাওয়া ফলাফলে নির্বাচনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। তবে চ্যালেঞ্জের মুখে পড়েছেন দলটির শীর্ষ নেত্রী মমতা ব্যানার্জী।

১৪ বছর আগে নন্দীগ্রামে কৃষি জমি অধিগ্রহণ করে শিল্প কারখানা তৈরির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দিয়ে রাজ্যে ক্ষমতায় আসার পথ করে নিয়েছিলেন মমতা। কিন্তু এবার এই আসনের নির্বাচনে মমতা ব্যানার্জীকে পেছনে ফেলে এগিয়ে গেছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র শুভেন্দু অধিকারী।

গত ডিসেম্বরে শুভেন্দু দলবদল করে বিজেপিতে যোগ দেন এবং এবারের বিধানসভা নির্বাচনে লড়ছেন বিজেপির প্রার্থী হিসাবে। ভারতের জাতীয় নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী ভোট পেয়েছেন ৫২ শতাংশের বেশি, ৭২৮৭ ভোট। আর মমতা পেয়েছেন ৫৭৯০ ভোট, যা ৪১ শতাংশের কিছু বেশি।

পশ্চিমবঙ্গের সবচেয়ে জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ১৯০টি আসনে এবং বিজেপি ৯৫টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে এনডিটিভি জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৬৭ আসনে এবং বিজেপি ১২২ আসনে এগিয়ে রয়েছে।

এর আগে মমতার সবচেয়ে আস্থাভাজন কর্মী শুভেন্দু ক্ষমতার লোভে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। তারপর দম্ভের সঙ্গে বলেছিলেন মমতার চেয়ে ৫০ হাজার বেশি ভোট না পেলে তিনি রাজনীতিই ছেড়ে দেবেন। এমনকি মমতাকে সাবেক মূখ্যমন্ত্রী বলেও কটাক্ষ করেছিলেন তিনি। সূত্র : এনডিটিভি

টিএস

RTV Drama
RTVPLUS