Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

এবার জ্বলে উঠলো ইসরায়েলের তেল শোধনাগার 

Massive fire breaks out at oil refinery in Haifa, Israel
সংগৃহীত ছবি

দখলদার ইহুদিবাদী ইসরায়েলের হাইফা নগরীর একটি তেল শোধনাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দেশটির পরিবেশ সংরক্ষণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।

বাযান শোধনাগারের একটি ক্ষতিগ্রস্ত পাইপ থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে তেল শোধনাগারের একটি গুরুত্বপূর্ণ পাইপ ভেঙে গেছে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে এবং দাউ দাউ করে জ্বলে ওঠে।

শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যার দিকে হাইফা নগরীর বাযান তেল শোধনাগারে এই দুর্ঘটনা ঘটে। তেল শোধনাগারের জরুরি বিভাগের কর্মীরা আগুন নেভাতে শুরু করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উদ্ধার-কর্মীদের ডাকা হয়।

ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে। শোধনাগার থেকে তেল সরবরাহ এখনও বন্ধ রয়েছে। আগুনে শোধনাগারের ক্ষতি ও সম্ভাব্য হতাহতের ঘটনা সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

হাইফার জেলা প্রশাসক শ্লোমো কাটজের নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মীরা ঘটনার পরপরই ঘটনাস্থলে তদন্ত শুরু করেছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে ইরানের নাতাঞ্জ পরমাণু কেন্দ্রে বৈদ্যুতিক গোলযোগের ঘটনা ঘটে। এক সাইবার হামলার কারণে সেই গোলযোগ হয় বলে জানায় ইরান। পরোক্ষভাবে ইহুদিদেশ ইসরায়েলকেও দায়ী করা হয় সে সময়। এবার ইসরায়েলের তেল শোধনাগারে এই অগ্নিকাণ্ডের ঘটনাকেও ইরানের চালানো পাল্টা হামলা বলে দাবি করছে অনেক ইহুদি।

সূত্র : জেরুজালেম পোস্ট

টিএস

RTV Drama
RTVPLUS