Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

রাস্তার পাশে ফেলে রাখা ট্রাকে মিলল আড়াই লাখ করোনার টিকা

a-truck-with-over-2-lakh-covid-19-vaccine-doses-found-abandoned-by-roadside-in-madhya-pradesh
সংগৃহীত ছবি

মহামারি করোনায় নাকাল পুরো বিশ্ব। গত বছর থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে হাজারে হাজারে মানুষের মৃত্যু হচ্ছে পুরো দুনিয়ায়। বর্তমানে সব থেকে খারাপ অবস্থা আমাদের প্রতিবেশি ভারতে।

দেশটিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৪ লাখের গণ্ডি। এই পরিস্থিতিতে কোভিড-১৯ বিধি মেনে চলা ও টিকাকরণের উপরে জোর দিতে চাইছেন চিকিৎসকরা। শনিবার (১ মে) থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলের টিকাকরণ শুরু হলেও বহু রাজ্যই জানিয়েছে তাদের কাছে ভ্যাকসিন নেই।

এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশে রাস্তার পাশে ফেলে রাখা একটি ট্রাকে পাওয়া গেল কোভ্যাক্সিনের ২ লাখ ৪০ হাজার ডোজ। শনিবার মধ্যপ্রদেশের নরসিংহপুর জেলার করেলি বাসস্ট্যান্ডের কাছেই সন্ধান মেলে ট্রাকটির।

পুলিশ জানায়, দীর্ঘ সময় ধরে একটি ট্রাক সেখানে দাঁড়িয়ে রয়েছে যাতে চালক বা সহকারী কেউই নেই, এমন খবর পেয়ে তল্লাশি চালায় তারা। দেখা যায় ট্রাকের মধ্যে অসংখ্য বাক্সভর্তি করোনার টিকা।

করেলি থানার সাব ইনস্পেক্টর আশিস বোপাচে জানান, ওই টিকাগুলোর আনুমানিক মূল্য ৮ কোটি টাকা। এরপর চালকের ফোনের লোকেশন অনুসন্ধান করা হয়। তা মেলে হাইওয়ের ধারে একটি ঝোপের মধ্যে।

ট্রাকের শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটি চালু অবস্থায় ছিল। অর্থাৎ ডোজগুলি নিরাপদেই রয়েছে। আমরা চেষ্টা করছি চালক ও সহকারীর সন্ধান পেতে। কিন্তু অনেক খুঁজেও তাঁদের কোনও খোঁজ মেলেনি। দেশের বিভিন্ন রাজ্যে যখন টিকার জন্য হাহাকার তখন ট্রাকভর্তি ভ্যাক্সিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে অবাক আর বিষ্মিত সকলেই। সূত্র : হিন্দুস্তান টাইমস

টিএস/পি

RTV Drama
RTVPLUS