Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

বাংলাদেশসহ আরও ৩ দেশের ওপর সিঙ্গাপুর ভ্রমণে নিষেধাজ্ঞা

3 other countries including Bangladesh are banned from traveling to Singapore
ফাইল ছবি

বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে সিঙ্গাপুর। শুক্রবার (৩০ এপ্রিল) দেশটির আন্তঃমন্ত্রণালয় কোভিড-১৯ টাস্কফোর্স এমন কথা জানিয়েছে। এক প্রতিবেদনে খবরটি জানিয়েছে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

চার দেশের ওপর সিঙ্গাপুরের এ ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২ মে (রোববার) থেকে কার্যকর হবে। ‘দীর্ঘমেয়াদি পাস হোল্ডার’ ছাড়া ‘শর্ট টার্ম’ যেসব ভ্রমণকারী বিগত ১৪ দিন এসব দেশে অবস্থান করেছেন তারা সরাসরি কিংবা ট্রানজিট হয়ে সিঙ্গাপুরে ঢুকতে পারবেন না।

দেশটির আন্তঃমন্ত্রণালয় কোভিড-১৯ টাস্কফোর্সের উপপ্রধান লরেন্স অং জানিয়েছেন, আগে থেকে সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে যারা সিঙ্গাপুরে ঢোকার আগাম অনুমতি নিয়েছেন, তাদের ক্ষেত্রেও আগামী রোববার থেকে এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এছাড়া সম্প্রতি এই ৪ দেশ সফর করেছেন, এমন যারা এখন সিঙ্গাপুরে দুই সপ্তাহের দিনের কোয়ারেন্টিনে রয়েছেন ও আগামী ৩ মে যাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার কথা, তাদেরকেও সরকার কর্তৃক নির্ধারিত কোয়ারেন্টিন সেন্টারে আরও ৭ দিন থাকতে হবে।

আর যারা আগামী ২ মে নিষেধাজ্ঞা কার্যকরের আগেই সিঙ্গাপুরে প্রবেশ করবেন, তাদেরকে সেখানে যাওয়ার পরপরই একবার, পরে ১৪ দিনের কোয়ারেন্টিনের শেষদিনে একবার এবং ২১ দিনের কোয়ারেন্টিন শেষে আরও একবার পিসিআর টেস্ট করাতে হবে।

লরেন্স অং জানিয়েছেন, ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির অবনতি এবং এর প্রতিবেশী দেশগুলোতে ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরে ভারতে দৈনিক ৩ লক্ষাধিক রোগী শনাক্ত হচ্ছে।

কেএফ/পি

RTV Drama
RTVPLUS