Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

বিশ্বে করোনায় আক্রান্ত ছাড়ালো ১৫ কোটি ১১ লাখ

15 crore 11 lakhs were affected by corona in the world
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ১৫ হাজার ১৪২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ১১ লাখ ১৪ হাজার ৪৪১ জন।

এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে সব মিলিয়ে ৩১ লাখ ৭৮ হাজার ৬৭৩ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছে ১২ কোটি ৯০ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ। বিশ্বে এখন সক্রিয় কেসের সংখ্যা ১ কোটি ৮৮ লাখ ৮৮ হাজার।

ওয়ার্ল্ডওমিটার জানিয়েছে, করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৬৮ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে বৈশ্বিক মৃত্যুর তালিকায় ভারতের অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৪ জন। মারা গেছে ২ লাখ ৮ হাজার ৩১৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয়। আর মৃত্যুর সংখ্যা দিক দিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ১ হাজার ৪১৭ জনের।

RTV Drama
RTVPLUS