Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

খুন ধামাচাপা দিতেই ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানল!

California wildfire that killed 2 was started to cover up murder, officials say
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় গতবছরের আগস্টে ভয়াবহ দাবানলের সূত্রপাত হয়েছিল এক খুন ধামাচাপা দিতে। বুধবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন তদন্তকারীরা।

গত বছরের ১৮ আগস্ট উত্তর ক্যালিফোর্নিয়ার সোলানো কাউন্টির মার্কলে অগ্নিকাণ্ড শুরু হয়। এই জায়গার কাছাকাছি পুলিশ প্রিসিলা ক্যাস্ট্রো নামে ৩২ বছর বয়সী নিখোঁজ এক নারীর দগ্ধ মরদেহ খুঁজে পেয়েছিল।

অগ্নিকাণ্ড শুরু হওয়ার দু’দিন আগে ভিক্টর সেরিটেনো নামে এক ব্যক্তির সঙ্গে ক্যাস্ট্রো দেখা করতে গিয়ে নিখোঁজ হন। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না।

সোলানো কাউন্টির শেরিফ টম ফেরারা সংবাদ সম্মেলনে বলেন, আট মাসব্যাপী ব্যাপক তদন্তের পর আমাদের বিশ্বাস, সেরিটেনো তার অপরাধ ধামাচাপ দিতে ইচ্ছাকৃতভাবে মার্কলেতে আগুন লাগিয়েছিলেন।

গত বছরের সেপ্টেম্বরে ক্যাস্ট্রোকে হত্যার অভিযোগে সেরিটেনোকে গ্রেফতার করা হয়। এখন তার বিরুদ্ধে আরও দু’জন ব্যক্তিকে হত্যার অভিযোগও আনা হয়েছে। ডগলাস মাই (৮২) ও লিওন ‘জেমস’ বোন (৬৪) নামক দুই ব্যক্তি সেরিটেনোর আগুন লাগানোর ফলে নিজ গৃহে দগ্ধ হয়ে মারা যান।

ক্যালিফোর্নিয়া বন এবং আগুন সুরক্ষা বিভাগের তথ্যমতে, মার্কলে অগ্নিকাণ্ড পরবর্তীকালে এলএনইউ লাইটনিং কমপ্লেক্সের অনেকগুলো অগ্নিকাণ্ডের সঙ্গে মিশে ভয়াবহ দাবানলের সৃষ্টি করে। ক্যালিফোর্নিয়ার ইতিহাসে এটি অন্যতম ভয়াবহ দাবানল। সূত্র : এনবিসি

টিএস

RTV Drama
RTVPLUS